পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এক সপ্তাহ ধরে বিদ্যুৎবিহীন

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার প্রায় ৬৪ হাজার মানুষের একমাত্র চিকিৎসা সেবা কেন্দ্র পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিদ্যুৎ বিহীন রয়েছে বিগত এক সপ্তাহ খানেক ধরে। এ নিয়ে পানছড়ির সর্বস্তরের জনগণের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ। পানির হাহাকার, মোমবাতির নিভু নিভু আলো আর দুর্গন্ধ যেন নিত্য রুটিন হয়ে দাঁড়িয়েছে এ কমপ্লেক্সে। স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব বিশালাকার জেনারেটর থাকলেও তা রোগীদের সেবা না দিয়ে শুধুমাত্র বিভিন্ন সেমিনারেই সেবা দেয় বলে জানা যায়।

বিগত সপ্তাহ খানেক ধরে স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ না থাকার কারণ জানতে চাইলে স্বাস্থ্য কমপ্লেক্সের ইলেট্টিশিয়ান বেলাল হোসেন জানান, বড় বাবুরে রিং দেন। পরে বলেন, এ ব্যাপারে এইচইডি ইঞ্জিনিয়ারিং সেকশানে জানানো হয়েছে। পাানছড়ি উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. সনজীব ত্রিপুরা জানান, আমি কক্সবাজার ট্রেনিংয়ে এসেছি। স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহ ধরে বিদ্যুৎ নেই তা আমি জেনেছি এবং তা নিজেদের উদ্দ্যেগে চালু করার চেষ্টা চলছে। তাছাড়া ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টকেও এ ব্যাপারে অবগত করা হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা. নিশীত নন্দী মজমুদার এ প্রতিবেদককে জানান, আমি ছুটিতে আছি। আর এটাতো আমাদের হাতে নেই। খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এ ব্যাপারে তিনি কথা বলবেন বলে জানান। উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহ ধরে বিদ্যুৎ না থাকা এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা না নিয়ে নীরব ভূমিকা পালনের জন্য প্রশাসনিক কর্মকর্তাদের গাফিলতিকেই দায়ী করছে পানছড়ির অভিজ্ঞ মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন