পানছড়ি বাজারের পানি নিষ্কাশন ড্রেনের পাশে ভাঙ্গন

10-7-14 pic

পানছড়ি প্রতিনিধি:

একটু সচেতন হলেই বড় ধরনের বিপদের হাত থেকে রেহাই পাওয়া সম্ভব। অথচ দেখার কেউ নেই। খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার পানছড়ি বাজারের পানি নিষ্কাশন নাশির মুখে একটি বড় ভাঙ্গন। যা নিয়ে পাঁচ/ছয়টি পরিবারের মাঝে বিরাজ করছে চরম আতংক।

সরেজমিনে দেখা যায়, মোল্লাপাড়াস্থ চেংগী ব্রীজের পূর্ব পার্শ্বে পানছড়ি বাজার, টিন্ডটি টিলাসহ বিভিন্ন এলাকার পানি নিষ্কাশনের নাশিটি দীর্ঘ বছর সংস্কার বিহীন অবস্থায় আছে। অথচ নাশিটির পাশেই কয়েকটি পরিবারের বসবাস। নাশিটি দিয়ে প্রবল শ্রোতে পানি পড়তে পড়তে বিশালাকার গর্তের সৃষ্টি হয়ে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এরি মাঝে প্রয়াত আবদুল আজিজ সওদাগরের বাড়িটির অনেকাংশ ধ্বসে পড়ে গেছে। বাকীটুকু যে কোন সময়ে ধ্বসে বড় ধরনের দূর্ঘটনা ঘটা এখন শুধুমাত্র সময়ের ব্যাপার।

অথচ এরি মাঝে সংস্কার করলে পাঁচ/ছয়টি পরিবারকে বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা করা যাবে। প্রত্যক্ষদর্শী লোকমান হোসেন ও গিয়াস উদ্দিন জানায়, তদারকীর অভাবে এই জায়গায় ভাঙ্গন ধরেছে। পানি নিষ্কাশন ড্রেনের মুখে একটি প্রোডাকশান ওয়াল নির্মান করে মাটি ভরাট করলে বাড়িগুলো রক্ষা ও পরিবারগুলোকে বড় ধরনের দূর্ঘটনার কবল থেকে বাঁচানো সম্ভব হবে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছে ভুক্তভোগীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন