পার্বত্যাঞ্চলের যেকোন দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত থাকার আহবান

স্টাফ রিপোর্টার :
“দুর্যোগকে পাবো না ভয়-দুর্যোগকে আমরা করবো জয়” এই শ্লোগান সামনে নিয়ে পাহাড়ি জেলা রাঙামাটিতে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৬। দিবসটি উপলক্ষে রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ত্রাণ ও পূর্নবাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় রাঙামাটি জেলা প্রশাসন এই কর্মসূচি পালন করে।

বৃহষ্পতিবার সকালে সাড়ে ১০টায় সময় আয়োজিত এই বর্ণাঢ্য র‌্যালীতে নেতৃত্বদেন রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তফা জামান। র‌্যালীটি পৌর চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলার ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বিশ্বনাথ মজুমদারের পরিচালনায় আলোচনায় সভায় রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ, জেলার কৃষি বিভাগ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাসহ বিশিষ্ট্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মোস্তফা জামান বলেন, পার্বত্যাঞ্চলের মানুষকে যে কোন দুর্যোগকে মোকাবেলা প্রস্তুত থাকতে হবে। কারণ দুর্যোগ বলে কয়ে আসে না। দুর্যোগ হচ্ছে একটি চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জকে শাহসের সাথে জয় করত হবে। তিনি বলেন, দুর্যোগে সাহস হারালে চলবে না। সাহস ও বুদ্ধিমত্তা দিয়ে দুর্যোগকে মোকাবেলা করতে হবে। তিনি বলেন, চলতি গ্রীষ্ম মৌসুমে দুর্যোগ মোকাবেলার জন্য বিভিন্ন লিফলেট ও প্রচার পত্র তৈরি করে জনগণকে উদ্বুদ্ধ করার জন্য ত্রাণ ও পুনর্বাসন শাখাকে আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন