পার্বত্য অধিকার ফোরাম কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দীনসহ ২০ নেতাকর্মীর নামে মামলা

fec-image

ট্রাক থেকে তামাক নামিয়ে আগুন দেওয়ার ঘটনায় পার্বত্য অধিকার ফোরাম কেন্দ্রীয় সংসদের সভাপতি মাঈন উদ্দীনসহ ২০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। বৃটিশ আমেরিকান টোবাকো কোম্পানী কেরিং ইনচার্জ মোঃ নুর আলম বাদী হয়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় খাগড়াছড়ি সদর থানায় দায়ের করে। মামলায় মাঈন উদ্দীনসহ ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামী করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ মামলার এজহার নামীয় আসামী খোরশেদ আলমকে গ্রেফতার করেছে। অন্য আসামীদেরও গ্রেফতারে অভিযান চলছে।

প্রসঙ্গত, সোমবার রাত ১০ টার দিকে খাগড়াছড়ি-দিঘীনালা সড়কের আট মাইল এলাকায় ট্রাক থেকে তামাক নামিয়ে আগুন দিয়েছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা।

ট্রাক চালক মোঃ নাসির উদ্দিন (৪৫) জানায়, তিনি সোমবার রাতে দীঘিনালা উপজেলার কবাখালী থেকে তামাক ভর্তি ট্রাক নিয়ে (চট্ট মেট্রো -ট -১১ -৬৩৫৯) খাগড়াছড়ি উদ্দেশ্যে যাত্রা করে। রাত ১০টার দিকে তামাক ভর্তি ট্রাকটি আট মাইল এলাকায় পৌঁছলে হেলমেট পরা যুবক ট্রাকের গতিরোধ করে এসময় তারা ট্রাকের চালকসহ সহকারীদের দেশীয় অস্ত্র নিয়ে ভয়ভীতি দেখায় ও খাগড়াছড়ি যেতে বাঁধা প্রদান করে।

এক পর্যায়ে তারা ট্রাকের ত্রিপলের দড়ি কেটে দিয়ে ৮টি তামাকের বান্ডেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে খাগড়াছড়ি এবং দীঘিনালা থেকে সেনাবাহিনীর টহল, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। পরে পুলিশ প্রহরায় পোড়ানো তামাক ও ট্রাক খাগড়াছড়ি থানায় নিয়ে আসা হয়।

এদিকে পার্বত্য অধিকার ফোরাম এক বিবৃতিতে তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন দাবী করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি মাঈন উদ্দীন ও সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা  এক যৌথ বিবৃতিতে তারা সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহারের দাবী জানিয়ে আগামী ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া দিয়েছে। অন্যথায় মিথ্যা মামলা ও ভিত্তিহীন অভিযোগর প্রতিবাদে কঠোর আন্দোলন ও প্রতিরোধ কর্মসূচি কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য অধিকার ফোরাম, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন