শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন পাহাড়ী ছাত্র পরিষদ গুইমারা থানা সভাপতি চিত্রজ্যোতি চাকমা

citri joti chakma 2 citri joti chakma 3

খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সহকর্মী, স্বজন আর সংগঠনের নেতা-কর্মীদের অশ্রু নয়নে ধর্মীয় রীতি-নীতি অনুসারে শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের গুইমারা থানা সভাপতি চিত্র জ্যোতি চাকমা (২৩)।

শুক্রবার খাগড়াছড়ির গুইমারা থানার ডাক্তারটিলা এলাকায় মটর সাইকেল ও বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মর্মান্তিক ভাবে প্রাণ হারান তিনি। দুর্ঘটনার পর পুলিশ ঘাতক বাসটি আটক করে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করে। শনিবার সকালে ময়না তদন্ত শেষে নিহতের পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হলে বিকাল ৪টায় রামগড় উপজেলার পশ্চিম পিলাভাঙ্গা গ্রামে তার নিজ বাড়ীতে এলাকাবাসী, আত্মীয়-স্বজন, কলেজের সহকর্মী ও সংগঠনের নেতা-কর্মীদের অশ্রু নয়নে তার দাহ্যক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে সড়ক দূর্ঘটনায় নিহত পিসিপি নেতা চিত্র জ্যোতি চাকমার কফিন পিসিপি’র দলীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে শেষ শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করা হয়। এরপর একে একে গণতান্তিক যুব ফোরামের জেলা শাখা, গুইমারা থানা শাখা ও রামগড় কলেজ শাখা, পিসিপি জেলা শাখা, হিল ইউমেন্স ফেডারেশন ও এলাকাবাসীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার মরদেহে পুষ্প মাল্য অর্পন করা হয় এবং নিহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

এদিকে নিহতের পরিবারকে সমাবেদনা জানাতে দাহ্যক্রিয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুইমারা সাংবাদিক ফোরামের উপদেষ্টা মোঃ আব্দুল আলী, সভাপতি এম.সাইফুর রহমান. সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলমসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

পুষ্পমাল্য অর্পন শেষে সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাকদ ও ইউপিডিএফ’র অন্যতম সংগঠক অংগ্য মারমা। এ সময় তিনি শোকাহত কন্ঠে বলেন, চিত্র জ্যোতি ছিল সংগঠনের জন্য নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে সংগঠনের যে ক্ষতি হয়েছে তা কখনো পুরণ হবার নয়। তারপরও শোক’কে শক্তিতে রূপান্তরিত করে চিত্র জ্যোতির রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।  

অন্যদিকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক শোক বার্তায় চিত্রজ্যোতি চাকমা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, গুইমারা, পার্বত্যনিউজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন