পাহাড় কাটার দায়ে  ২ জনকে ৪০ হাজার টাকা জরিমানা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদরে পাহাড় কাটার দায়ে ২জনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন।

মঙ্গলবার(২ অক্টোবর) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নিবার্হী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান এর নেতৃত্বে সদর উপজেলার, ৭নং ওয়ার্ড, সত্তর ঘোনা এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে (১) মো. রিয়াজ উদ্দিন (১৮), পিতা- আব্দুল্লাহ , সাং- সত্তর ঘোনা, ৭নং ওয়ার্ড, সদর, কক্সবাজার, (২) আসমাউল হোসনা (১৮), পিতা- ওমর ফারুক, সাং-  সত্তর ঘোনা, ৭নং ওয়ার্ড, সদর, কক্সবাজার ।

পরিবেশগত ছাড়পত্র ব্যতিরেকে সরকারি ১নং খাস খতিয়ানের পাহাড় বিগত ২-৩ মাস যাবৎ প্রায় ১ গন্ডা পরিমান যার উচ্চতা প্রায় ৪০-৬০ ফুট কর্তন করে টিনের বাড়ি নির্মাণ করায় এবং  অবৈধভাবে পাহাড় কাটায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬(খ), ১৫(১)৫ ধারা অনুযায়ী (১) মো. রিয়াজ উদ্দিন কে ২০ হাজার টাকা, (২) আসমাউল হোসনা কে ২০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় ১টি বেলচা, ২ ফুটের মত টিন, ১টি দা ও ২টি দড়িসহ মাটির টানার বস্তা জব্দ করা হয়। জব্দকৃত মালামাল পরিবেশ অধিদপ্তরের হেফাজতে রয়েছে। উক্ত মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন অত্র কার্যালয়ের সহকারী পরিচালক সাইফুল আশরাব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন