পেকুয়ার উজানটিয়া ইউপির ৮নং ওয়ার্ড উপ-নির্বাচন সম্পন্ন

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ার উজানটিয়া ইউপির ৮ নং ওয়ার্ডের উপনির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। ১৬ এপ্রিল কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে উৎসবমুখর পরিবেশে উজানটিয়া এ এস সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে এ উপ নির্বাচন অনুষ্ঠিত হয়।

রিটার্নিং অফিসারের কার্যালয়সূত্র জানায় সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। ভোট গ্রহণের জন্য ৩টি বুথে গোপন ব্যালেট পেপারের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচিত করছে ভোটাররা। উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ৩জন সহ প্রিজাইডিং অফিসার, ৬জন পোলিং অফিসারসহ পুলিশ ও আনসার বাহিনী সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। সুষ্ঠ ভোট গ্রহণ সম্পন্ন করতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল করিম, কক্সবাজার জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল আলম মোবাইল টিম পরিচালনা করেন। সেই সাথে র‌্যাবও পুলিশের টহল জোরদার করা ছিল।

বিকাল ৫টায় ভোট গণনা শেষে প্রিজাইডিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন। ফলাফলে জয়নাল আবেদীন হাজারী (টিউবওয়েল) প্রতীক নিয়ে ২২৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শেখ আহমদ(তালা) প্রতীক নিয়ে ১৯৯ ভোট, আমির উদ্দিন (ফুটবল) প্রতীক নিয়ে ১৬৯ ভোট, দেলোয়ার হোছাইন মানিক (মুরগ) প্রতীক নিয়ে ১৬ ভোট।

ফলাফলে জয়নাল আবেদীন হাজারী সর্বাধিক ভোট পাওয়ায় তাকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করেন। উজানটিয়া ৮নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৮০৭জন। ভোট সংগ্রহ হয়েছে ৬১৯টি এর মধ্যে নষ্ট ভোট ৬টি বৈধ ভোটের সংখ্যা ৬১৩ টি।

উল্লেখ্য যে গত ২১ মার্চ প্রার্থীদের প্রার্থীতা বাছাই নির্বাচন তফসিল অনুযায়ী ২৯ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়। উজানটিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার ওমর ফারুকের অকাল মৃত্যুতে তার ওই ওয়ার্ডের মেম্বারের পদটি শূন্য হয়ে যায় ৭ মাস পর। ২০১৬ সালের ৩১ আগস্ট ভোরে নিজ বাসভবনে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। এপর থেকে এ ইউপির ৮নং ওয়ার্ড এমইউপির পদটি শূন্য হয়ে যায়। ৮নং ওয়ার্ডের ভোটাররা ৮ মাসের মাথায় জনপ্রতিনিধি নির্বাচিত করলো পুনরায়।

এ ব্যাপারে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা এএইচএম মনিরুজ্জামান রব্বানী জানান, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন