পেকুয়ায় চাঁদার দাবিতে এক ব্যবসায়ীকে মারধর

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় চাঁদার দাবিতে মোহাম্মদ মানিক(২১) নামের এক ব্যবসায়ীকে মারধর করছে স্থানীয় এক চাঁদাবাজ চক্র। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুর ১.৩০ মিনিটে উপজেলার শীলখালী ইউনিয়নের জারুলবুনিয়া স্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও আহত ব্যবসায়ীর কাছ থেকে জানা যায়, শিলখালী মাঝির ঘোনা এলাকার মোহাম্মদ আলীর পুত্র মোহাম্মদ মানিক জারুলবুনিয়া স্টেশনে তিন বছর ধরে একটি মুদির দোকান ও একটি চায়ের দোকানের ব্যবসা করে আসছে।

তার ব্যবসার প্রতি ঈর্ষানিত হয়ে জারুলবুনিয়া স্টেশন এলাকার মেম্বার আহমদ ছবির ছোট ভাই ছৈয়দ একই এলাকার আসহাব উদ্দিন, মিজান, মিয়ার নেতৃত্বে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে ব্যবসায়ী মানিকের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে ওই স্টেশনে ব্যবসা করা যাবেনা বলেও হুমকি দেয়।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে স্থানীয় মেম্বারের কাছে গেলেও কোন সুরাহ হয়নি ওই ব্যবসায়ীর। শেষ পর্যন্ত ঘটনার  দিন ওই সময়ে চাঁদাবাজ চক্রের প্রধান মেম্বারের ভাই ছৈয়দ পাশের সাজ্জাদ টেইলাসের দোকানে মানিককে ডেকে নিয়ে তাদের দাবিকৃত টাকা চাই।

সে দিতে অপারগতা প্রকাশ করলে চাঁদাবাজচক্ররা তাকে বেধে হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করলে সে গুরুত্বর আহত হয়। এমনকি পিঠে হাতুড়ি দিয়ে থেঁতলে দেয়। চাঁদাবাজচক্ররা তার উপর অমানবিক নির্যাতন চালায়।

পরে বিষয়টি স্থানীয় ব্যবসায়ীদের মাঝে ছড়িয়ে পড়লে স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসে ব্যবসায়ী মানিককে আহত অবস্থায় উদ্ধার করে পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

এদিকে কর্তব্যরত ডাক্তার জানিয়েছেন আহত ব্যবসায়ীর অবস্থা আশঙ্কা জনক। এ ব্যাপারে আহত ব্যবসায়ীর পরিবার জানিয়েছেন চাঁদাবাজদের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্তুতি নিয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জহিরুল ইসলাম খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি শুনেছেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন