পেকুয়ায় পিএসসি ও এবতেদায়ী পরীক্ষায় ৪২১৩ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ৪৮৫

pic pekua p s c

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা :

কক্সবাজারের পেকুয়ায় পিএসসি পরীক্ষা ও এবতেদায়ী সমাপনী পরীক্ষার প্রথম দিনে ৪২ টি প্রাথমিক বিদ্যালয় ও কেজিস্কুল এবং ১০ টি মাদ্রাসা ৪২১৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮৫ জন অনুপস্থিত রয়েছে। পেকুয়া উপজেলা শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, প্রাথমিক সমাপনী পরীক্ষায় মোট ২৭১৯ জন ছাত্রছাত্রী এবং অনুপস্থিত ২৪৭ জন ইবতেদায়ী পরীক্ষায় ১৪৯৪ জন ছাত্রছাত্রীর মধ্যে ২৩৮ জন অনুপস্থিত রয়েছে। ছাত্রছাত্রীদের সুবিধার কথা চিন্তা করে পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নে ৭ টি পরীক্ষার কেন্দ্র করা হয়েছে।

এদিকে পেকুয়া সদর ইউনিয়নের সব কয়টি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের সমাপনী পরীক্ষার জন্য পেকুয়া জি এম সি ইনষ্টিটিউশন কেন্দ্রে ৮৩০ জন ছাত্রছাত্রীদে মধ্যে ৫২ জন অনুপস্থিত এবং ইবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য পেকুয়া মড়েল সরকারী  প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৪৫ জন ছাত্রছাত্রীদের মধ্যে ৩৫ জন অনুপস্থিত, টইটং ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য টইটং উচ্চ বিদ্যালয়, বারবাকিয়া ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজাখালী  ইউনিয়নের সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য রাজাখালী এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়, উজানটিয়া ইউনিয়নের সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, শীলখালী ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য শীলখালী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সমাপনী পরক্ষিায় ২১ জন ও এবতেদায়ী পরীক্ষায় ৬ জন অনুপস্থিত, মগনামা ইউনিয়নে সবকয়েটি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী ছাত্রছাত্রীদের জন্য মগনামা উচ্চ বিদ্যালয় কে কেন্দ্র হিসাবে নিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কান্তি চৌধুরী এ প্রতিবেদক কে জানিয়েছেন পি এস সি ও এবতেদায়ি সমাপনী পরীক্ষার প্রথম দিন সুষ্ঠভাবে শেষ করছি। পরবর্তী পরীক্ষাগুলোতে সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা একান্ত প্রযোজন।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা মীর শওকত হোসেন এ প্রতিবেদককে জানান, পরীক্ষা সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে।  এদিকে পিএসসি ও এবতেদায়ী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা নিবার্হী কর্মকতা মীর শওকত হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা তপন কান্তি চৌধুরী, সহকারী শিক্ষা কর্মকর্তা বেলাল হোছাইন, পেকুযা জি এম সির প্রধান শিক্ষক এনামূল হক চৌধূরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন