পেকুয়ায় যৌতুকের দাবিতে এক গৃহবধূকে নির্যাতন

 

পেকুয়া  প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় যৌতুকের দাবিতে নাজমা সুলতানা নিশাত (২২) নামের এক গৃহবধূকে নির্যাতন  করা হচ্ছে। স্বামীর শারীরিক নির্যাতনে গুরুতর আহত হয়ে সে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

রবিবার (১০ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার গৃহবধূ একই এলাকার আবুল কাসেমের মেয়ে ও বোরহান উদ্দিন মানিকের স্ত্রী।

ওই গৃহবধূর পিতা আবুল কাসেম জানান, একই এলাকার জাকের হোসেনের পুত্র বোরহান উদ্দিন মানিকের সাথে গত তিন বছর পূর্বে সামাজিকভাবে আমার মেয়ে নাজমা সুলতানার বিয়ে দিই। বিয়ের সময় বরপক্ষের দাবিকৃত নগদ টাকা ও আসবাবপত্র দিই। বিয়ের দু’বছর মেয়ের সাথে সে সুন্দরভাবে সংসার করে। তাদের কোলজুড়ে আসে এক কন্যা সন্তান। কিন্তু গত একবছর ধরে সে পরকিয়ায় আসক্ত হয়ে যৌতুক দাবি করতে থাকে।

তার দাবিকৃত যৌতুক দিতে ব্যর্থ হওয়ায় সে আমার মেয়ের উপর শারীরিক নির্যাতন শুরু করে। দিনদিন তার নির্যাতনের মাত্রা বাড়তেই থাকে। কিছুদিন আগে আমার মেয়েকে মারধর করে রক্তাক্ত অবস্থায় বিনা চিকিৎসায় আটকে রাখে সে। পরে গ্রামপুলিশ নিয়ে তাকে উদ্ধার করে আমি চিকিৎসা দিই। এসময় পেকুয়া থানায় আমরা অভিযোগ দিলে পুলিশ তাকে ধরে আনে।

এসময় পুলিশের মধ্যস্থতায় মিমাংস করে মেয়েকে আবার তার ঘরে পাঠাই। কিন্তু এতেও সংসারে সুখ ফিরলো না মেয়ের। রবিবার (১০ডিসেম্বর) দুপুরে আবারো মারধর করে তাকে আহত করা হয়। এবং বিনা চিকিৎসায় আমার মেয়েকে আটকে রাখা হয়। সন্ধ্যায় খবর পেয়ে আমরা স্থানীয় ইউপি সদস্য ও গ্রামপুলিশ সদস্যের সহযোগিতায় মেয়েকে উদ্ধার করি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনজুর কাদের মজুমদার বলেন, এ ঘটনায় গৃহবধূর পক্ষ থেকে এখনো লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন