পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৯৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৫ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক র‌্যালী ও আলোচনা সভা ১৭ মার্চ সকালে সুষ্টুভাবে সম্পন্ন হয়।

সকাল ১০ টার দিকে পেকুয়া উপজেলা পরিষদ চত্তর থেকে এক র‌্যালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খানের নেতৃত্বে পেকুয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। তাছাড়া পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্টিত হয়। পরে একই স্থানে প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পেকুয়া উপজেলা শাখার সভাপতি হানিফ চৌধুরী ও মহিলা বিষয়ক কর্মকর্তা অফিসের সহকারী মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্টিত উক্ত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, পেকুয়া উপজেলা কৃষি অফিসার এ,এইচ,এম মনিরুজ্জামান রব্বানী, উপজেলা মৎস্য অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার হাসান মুরাদ চৌধুরী, পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক এনামুল হক চৌধুরী, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, পেকুয়া উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী মর্জিনা বেগম এমইউপি, সাবেক মহিলা নেত্রী উম্মে কুলছুম মিনু প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন ১৯২০ সালের ১৭ ই মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে তিনি জন্ম গ্রহণ করেন। ধীরে ধীরে তিনি বড় হয়ে ভাষা আন্দোলনের জন্য দীর্ঘদিন সংগ্রাম করেন। সেই সংগ্রামে নেতৃত্বে দেন বাঙ্গালী জাতির নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। তিনি জন্ম গ্রহণ করছিলেন বলে আমরা আজ একটি স্বাধীন দেশ ও লাল সবুজের একটি পতাকা পেয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন