পেকুয়া কাটাফাঁড়ি-উজানটিয়া সড়ক পানির সাথে বিলিন হতে চলেছে!

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া কাটাফাঁড়ি থেকে সংযোগ উজানটিয়া সড়ক পানির সাথে বিলিন হতে চলেছে। ফলে যেকোনো মূহুর্তে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। পেকুয়া উপজেলার অত্যান্ত গুরুত্বপূর্ণ ইউনিয়ন উজানটিয়া। প্রায় ৩০ হাজার মানুষের একমাত্র যাতায়াতের সড়ক এটি।

রাস্তাটি নদীর পাশে হওয়ায় প্রায় সময় ঐ স্থানে ভাঙন দেখা দেয়। এমন সময়ও চলে আসে ওই রাস্তা দিয়ে কোনো যানবাহন চলাচল করতে পারে না। বিশেষ করে বর্ষা মৌসুমে পুরো রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে যায়। বহুবার প্রশাসনের কাছে আবেদন করার পরও কোনো সমাধান পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন এলাকাবাসী।

স্কুলগামী শিক্ষার্থীরা জানিয়েছে, চলাচলের বিকল্প কোনো রাস্তা না থাকায় জরুরী ভিত্তিতে রাস্তাটি মেরামত করা খুবই প্রয়োজন। তারা আরো জানান কাটাফাড়ি হতে উজানটিয়া যাওয়ার পথে ভাঙ্গন শুরু হয়। এ ভাঙ্গন ছোট হলেও সেটি আস্তে আস্তে বড় আকার ধারণ করে। ৮ ডিসেম্বর দুপুর থেকে টানা বৃষ্টি হলে ওই রাস্তায় দিয়ে চলাচল অনুপযোগী হয়ে যায়। যেকোন মূহুর্তে বড় দুর্ঘটনার সম্ভাবনা দেখা দিয়েছে। প্রায় ১০০ চেইন পর্যন্ত সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে।

এদিকে পেকুয়া প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট মীর মোশাররফ হোছাইন টিটু বলেন, পেকুয়া কাটাফাঁড়ি উজানটিয়া সড়কে যেকোনো সময় বড় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, রাস্তাটি জরুরী মেরামত না হলে রাস্তাটির ঐ অংশ সম্পূর্ণ পানির সাথে মিলে গিয়ে জনদুর্ভোগের সৃষ্টি হতে পারে। তাই তিনি প্রশাসন ও সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেছেন।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী জাহেদুল ইসলাম  জানান বিষয়টি খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন