প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলে শিক্ষার দ্বীপ শিখা জ্বালিয়েছেন: বৃষ কেতু চাকমা


রাঙ্গামাটি প্রতিনিধি:
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের শিক্ষার দ্বীপ শিখা জ্বালিয়ে দিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করেছেন। এই দুর্গম উপজেলার ছাত্র-ছাত্রীরা নিজেদের তৈরি করতে পারলে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে তাদের পথের উজ্জ্বল ঠিকানা খুঁজে পাবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বৃহস্পতিবার (০১নভেম্বর) রাঙ্গামাটি জেলার বরকল উপজেলায় বরুনাছড়ি জোন নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনকালে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে পার্বত্য অঞ্চলে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয়নি। তাই আগামীতেও বর্তমান সরকারের পাশে থাকার আহ্বান জানান তিনি।

বরুনাছড়ি জোন নিম্নমাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন বরকল উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সন্তোষ বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা, বরকল উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল আহমেদ, বরকল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজন শীল, সুভল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্কুলের শির্ক্ষাথীরা বক্তব্য রাখেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকার পার্বত্য অঞ্চলকে অগ্রাধিকার দিয়ে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি ও যোগাযোগের ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করছে। এই উন্নয়নের ফলে পাহাড়ের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে কৃষকদের আর বেগ পেতে হচ্ছে না। তাদের উৎপাদিত পণ্যের সঠিক দাম কৃষকরা পাচ্ছে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার সব সময় শিক্ষার অগ্রাধিকার দিয়ে কাজ করছে। বছরের প্রথম দিন ছাত্র ছাত্রীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। অভিভাবক ও শিক্ষার্থীদেরকে আর বইয়ের জন্য চিন্তা করতে হচ্ছে না। এর ফলে স্কুলে ঝড়ে পড়ার হারও অনেকাংশে কমে গেছে।

এর আগে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও অতিথিরা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে সাড়ে ২৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নতুন স্কুল ভবন উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন