‘প্রাতিষ্ঠানিক প্রসবের ক্ষেত্রে  মানুষের আস্থা অর্জন করতে হবে‘

নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা:

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক  (জেনারেল) এটিএম কাওছার হোসেন বলেন, ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রের উপর সাধারণ মানুষের আস্থা বাড়াতে হবে।মানুষের আস্থা অর্জন করা সম্ভব হলে প্রাতিষ্ঠানিক ডেলিভারি সম্ভব হবে।

এছাড়া মা ও শিশু স্বাস্থ্য সেবায় জনসম্পৃক্ততা নিশ্চিত করতেই এ কাজে জনপ্রতিনিধিদের পুরোপুরি সম্পৃক্ত হওয়ার কথা বলেন তিন।

মঙ্গলবার(২৩ অক্টোবর) সকালে ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনস্টিটিউট মিলনায়তনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেচ ইউনিটের আয়োজনে দীঘিনালা ও মহালছড়ি  উপজেলায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি জেলা পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচাললক বিপ্লব বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন  খাগড়ছড়ি সদর হাসপাতালের কনসালটেন্ট ডা. জয়া চাকমা, দীঘিনালা  উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মী, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মো. শেখ শহিদুল ইসলাম এবং মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা প্রমূখ|

কর্মশালার শুরুতেই প্রেজেন্টেশনের মাধ্যমে সারাদেশে নরমাল ডেলিভারি সেবা সংক্রান্ত তথ্যাদি এবং সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেচ ইউনিটের উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার (মা ও শিশু স্বাস্থ্য) ডা. ফাহমিদা সুলতানা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন