ফেরি উঠবে, সেতু বসবে, চন্দ্রঘোনা-রাজস্থলীবাসীর ইচ্ছে পূরণ

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলা, পাশ্ববর্তী  চট্টগ্রামের রাঙুনিয়া, রাজস্থলী  উপজেলা এবং বান্দরবান জেলায় যোগাযোগ সুবিধার্থে সড়ক ও সেতু মন্ত্রণালয় সংযোগ সেতু নির্মাণ করতে যাচ্ছে। সম্প্রতি সড়ক ও জনপদ বিভাগে এক বৈঠকে সেতুটি নির্মাণের জন্য অনুমোদন প্রদান করা হয়েছে।

আর এ বিষয়ে কাপ্তাই উপজেলার সাবেক চেয়ারম্যান দিলদার হোসেন এবং একই উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমীন সেতুটি নির্মাণে অনুমোদন পাওয়ায় সরকারের প্রশংসা করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম তাদের ফেইসবুক পেজে সেতুটি নির্মাণের ব্যাপারে এসব তথ্য তুলে ধরেন।

দীর্ঘ বছর ধরে একটি জেলা ও তিনটি উপজেলার  সাধারণ মানুষের প্রাঁণের দাবি ছিলো কর্ণফুলী নদীতে একটি সেতু নির্মাণ করা। সেতুটি নির্মিত হলে কাপ্তাই-রাজস্থলী, বান্দরবানের সাথে রাঙুনিয়া উপজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটবে। অবশেষে এসব উপজেলার বাসিন্দাদের কাঙ্খিত স্বপ্ন পূরণ হতে চলেছে।

এতদিন অনেক কষ্ট করে এসব এলাকার বাসিন্দাদের ফেরি পারাপার করে যোগাযোগ  করতে হয়েছে। সন্ধ্যা হলে ফেরি পারাপার বন্ধ হয়ে যায় এবং বাসিন্দাদের চরম বিপাকে পড়তে হয়েছে। এবার সেতু হওয়ায় এ ধরণের সমস্যা বিদায় নেবে এবং যোগাযোগ ব্যবস্থা আরও শক্তিশালী হবে বলে স্থানীয়দের অভিমত।

যোগাযোগ ব্যবস্থা উন্নতি করতে সরকারের পক্ষ থেকে কর্ণফুলী নদীতে সেতু নির্মাণের অনুমোদন করায় কাপ্তাই উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্ত তার ফেইসবুক পেইজে লিখেন, অবশেষে হাজার জনগণের দূর্ভোগ শেষ হবে।

অপরদিকে রাজস্থলী উপজেলার সংবাদ কর্মী হারাধন কর্মকারও তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজে সরকারের এ উদ্যোগ কে স্বাগত জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, সেতু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন