বর্ণ্যাঢ্য আয়োজনে পানছড়িতে মহান স্বাধীনতা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি, পানছড়ি:

মুক্তির বর্ণিল আলোকচ্ছটায় উদ্ভাসিত আর গৌরবদীপ্ত অহংকারে সমুজ্জল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মুক্তিযুদ্ধ সূচনার গৌরবের এই দিনটিকে স্মরনীয় করে রাখতে নানান কর্মসূচি সাজিয়েছিল পানছড়ি উপজেলা প্রশাসন। লাল-নীল, সাদা, হলদে, বেগুনী ও সবুজ রঙের ফেস্টুন আর নানান রঙের বেলুন দিয়ে পানছড়ি উপজেলা পরিষদ মাঠকে সাজানো হয়েছিল এক অপরূপ সাজে।

দৃষ্টিনন্দন এ সাজের মধ্যে দিয়েই সূর্যোদয়ের পর পরই  শুরু হয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের পালা। উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম এর নেতৃত্বে শুরুতেই শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণ করে উপজেলা প্রশাসন।

এর পর পরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, অফিসার ইনচার্জের নেতৃত্বে পানছড়ি থানা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাহার মিয়া ও সাধারণ সম্পাদক জয়নাথ দেবের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি সভাপতি বেলাল হোসেন ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠন, উপজেলা জাতীয় পার্টি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, পানছড়ি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, জাবারাং পানছড়ি, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, সানরাইজ কিন্ডার গার্টেন, উপজেলা প্রতিবন্ধী কল্যাণ সংঘ, পানছড়ি প্রেসক্লাব, রেড ক্রিসেন্ট পানছড়ি ইউনিট, পানছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদ ও জনসংহতি সমিতি ধারাবাহিকভাবে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল ৮টায় জাতীয় সংগীতের পর পরই বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় কুচকাওয়াজ। দুপুর এগারটা থেকে বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। বেলা ১২টা থেকে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। কুইজ, চিত্রাংকন ও ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়। বিকাল ৩টায় দ্বিতীয় পর্বে এক প্রীতি ফুটবলের মধ্যে দিয়েই দিনের সুন্দর সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন