বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা আগামীর সমৃদ্ধ দেশ গড়ার হাতিয়ার: জাফর আলম

চকরিয়া প্রতিনিধি:

একটি দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষা ছাড়া কোনো জাতি সহজে ঊচ্চ শিখরে পৌঁছতে পারে না। বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা আগামীর রাষ্ট্র বিনির্মানে ও উন্নত সমৃদ্ধ দেশ গড়ার হাতিয়ার।

মঙ্গলবার(১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে চকরিয়া কোরক বিদ্যাপীঠ মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আখেরে’র সভাপতিত্বে বই বিতরণ উৎসবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে বিনামূল্যে বই বিতরণের যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা সত্যিকার বিশ্বের বুকে বিরল। বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে তথ্যপ্রযুক্তি নির্ভর ও মেধাবী শিক্ষার্থীকে প্রকৃত সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অগ্রণী ভুমিকা রাখছে।

কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের নব নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম চকরিয়া কোরক বিদ্যাপীঠ আয়োজিত বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, চকরিয়া-পেকুয়ার জনগণ বিপুল ভোটে নির্বাচিত করে আমাকে যে গুরুদায়িত্ব দিয়ে মহান সংসদে পাঠিয়েছে তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। যতদিন বেচেঁ থাকব এদেশের মানুষের ভাগ্যেন্নয়নে আজীবন কাজ করে যাবো, আমি এমপি হিসেবে থাকতে চাই না, জনগণের  প্রকৃত একজন সেবক হিসেবে থাকতে চাই।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুল রশিদ দুলাল, বিদ্যালয় পরিচালনা কমিঠির সদস্য ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মকছুদুল হক ছুট্টু, বিদ্যালয় পরিচালনা কমিঠির সদস্য ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন।

প্রধান অতিথি বলেন, প্রতিবছরের শুরুতে দেশের সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ধারাবাহিকতায় চকরিয়ায় প্রতিটি বিদ্যালয়ে চলছে বই বিতরণ উৎসব।  তিনি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের যাবতীয় অভাব ও চাহিদা যথাযথ পূরণ করার চেষ্টা করবেন বলে জানান। এছাড়াও তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রতি মাসে শিক্ষকদেরকে নিয়ে বৈঠক করবেন এবং শিক্ষকদের বিভিন্ন দাবি ও চাহিদাসমূহ তাকে অবহিত করার কথা জানালেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, চকরিয়া পৌর কাউন্সিলর ও বিদ্যালয় পরিচালনা কমিঠির সদস্য মছুদুল হক মধু, বিদ্যালয় পরিচালনা কমিঠির সদস্য শফিকুল কাদের, দাতা সদস্য মোজাম্মেল হক, মহিলা প্রতিনিধি ইসমত আরা বুলু, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল করিম, শিক্ষক প্রতিনিধি মো. নুরুল ইসলাম, বাবু অলসন বড়ুয়া ও রূপালী রানী দে, সাংবাদিক মনছুর রানা, এম আলী হোসেন, সাংবাদিক এম, রিদুয়ানুল হকসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকা, ছাত্র-ছাত্রীসহ স্থানীয় গণ্যমান্য ও জনপ্রতিনিধি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন