বর্তমান সরকার শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে নানামুখী কাজ করে যাচ্ছে

 

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীতে ফ্রি-চিকিৎসা ক্যাম্প ও বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণের পৃথক অনুষ্ঠানে মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার সারা দেশে ব্যাপক উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছে। দেশের সর্বস্তরের নাগরিকদের জন্য শিক্ষা, চিকিংসাসহ সার্বিক উন্নয়নে সরকার নানামুখি কাজ করে চলেছেন। উন্নয়নের এই জোয়ারে সামিল রয়েছে মহেশখালী দ্বীপ। দেশের দূর প্রান্তের এই মহেশখালী দ্বীপ আজ পৃথীবিতে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি পেতে শুরু করেছে। এ জন্য তিনি আগামীতেও এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। তিনি আগামীতেও নৌকা প্রতীক তথা আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করে সংসদে পাঠানোর আহ্বান জানান।

মঙ্গলবার(২৬ ডিসেম্বর) মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড মহেশখালীর চালিয়াতলী ও পৌর সদরের আদর্শ উচ্চ বিদ্যালয়ে পৃথক ফ্রি চিকিৎসা ক্যাম্প পরিচালা করেন। চালিয়াতলীতে ২৭ ও আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২৪জন বিশেষজ্ঞ চিকিৎসক ফ্রিতে চিকিৎসা সেবা দেন। অন্তত আড়াই হাজার রোগী এসব ক্যাম্প ফ্রি চিকিৎসা ও ঔষধ গ্রহণ করেন বলে সূত্র জানায়।

সমিতির সভাপতি মুহাম্মদ আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে আরও উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা সাবেক অতিরিক্ত সচিব মো. সিদ্দিক, ডাক্তার কাদের, নুরুল ইসলাম, নজরুল, শাহী শাহীনসহ ১৫-২০জন সদস্য চালিয়াতলী ক্যাম্পে দায়িত্ব পালন করেন।

ডা. ফাহমিদা রশীদ সাথি, সরওয়ার কামাল, এমরানুল ইসলাম, আকতার হোসেন, আনোয়ার সাদাত এর আয়োজনে ২০-২২জন সমিতির সদস্য মহেশখালী আদর্শ স্কুল ক্যাম্পে কাজ করেন। ক্যাম্প উদ্বোধন করেন সাংসদ আশেক উল্লাহ রফিক। উপস্থিত ছিলেন ওসি প্রদীপ কুমার দাস, সাবেক পৌর মেয়র সরওয়ার আজম আদর্শ স্কুলের শিক্ষক শাহ আলমসহ অনেকেই।

এদিকে পরে, শেখ রাসেল মেমোরিয়াল ফাউন্ডেশন এর উদ্যোগে ৫ম গণিত উৎসবের বৃত্তি প্রাপ্তদের ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। ছোট মহেশখালী তৈয়্যবিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত আয়োজনে বিশেষ অতিথি ছিলেন প্রদীপ কুমার দাশ,অফিসার ইনচার্জ মহেশখালী থানা, আব্দুস সালাম বাঙ্গালী, জনাব সালেহ আহমদ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, মাস্টার লিয়াকত আলী, সাবেক সভাপতি কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগ, মুহাম্মদ ছিদ্দিক আজাদ, সুপার আহমদিয়া তৈয়্যবিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা, মহেশখালী প্রেসক্লাব সভাপতি মাহবুব রোকন, মাস্টার এনামুল করিম,সাধারন সম্পাদক, ছোট মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ, নুরুল আমিন, সাধারণ সম্পাদক, বড় মহেশখালী ইউনিয়ন আওয়ামী লীগ, সাজেদুল করিম, আহ্বায়ক, মহেশখালী উপজেলা যুবলীগ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন