বাইশারীতে মারমা  সম্প্রদায়ের সাথে পুলিশের সম্প্রীতি সমাবেশ

m2-copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে মারমা সম্প্রদায়ের সাথে পুলিশের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকাল ৪টার সময়  ধাবনখালী মারমা পাড়া বৌদ্ধ বিহার মাঠে অনুষ্ঠিত এ সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির  বক্তব্য রাখেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ  আবু মুছা।

বক্তব্যে প্রধান অতিছি বলেন, সম্প্রতি ঘটে যাওয়া মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে আপনাদের ভয়ের কোন কারণ নেই। পুলিশ বাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আপনাদের পাশে রয়েছে। ঘটনার পর থেকে বাইশারী পুলিশ বৌদ্ধ পল্লীতে নিরাপত্তা টহল জোরদার করেছে। তিনি আরও বলেন, আপনারা পাড়া মহল্লায় কমিটি গঠন করে পুলিশের পাশাপাশি পাহারা দিয়ে সতর্ক থাকুন। কোন ধরণের গুজবে কান দিবেন না। গুজব থেকে সতর্ক থাকার জন্য সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে। এছাড়া কোন ধরণের অঘটনের সংবাদ পেলে সাথে সাথে পুলিশ বাহিনীকে মোবাইল ফোনের মাধ্যমে অবগত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সহকারী শিক্ষক মংলাগ্য মারমার পরিচালনায় উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান বলেন, মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে ইতিমধ্যে বিভিন্ন জায়গায় তিনি বৈঠক করেছেন। উক্ত ঘটনা নিয়ে কেউ যেন উস্কানিমূলক এবং তর্ক-বির্তকে না জড়ায় সে দিকে সকলের লক্ষ্য রাখতে হবে। পাশাপাশি মায়ানমারের সহিংস ঘটনা নিয়ে কোন  সুযোগ সন্ধানী যেন উস্কানি দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি  করতে না পারে সে দিকে সকলের সর্তক দৃষ্টি রাখার আহ্বান জানান এবং সম্প্রীতির বাইশারীতে পাহাড়ী-বাঙ্গালী সকলে এক মায়ের সন্তান হিসাবে বসবাস সহ মিলেমিশে থাকার জন্য পরামর্শ দেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপি সচিব আবু হানিফ রাজু, ইউপি সদস্য থোয়াইছাহ্লা চাক, থোয়াইহ্লাপ্রু মার্মা, মংছাচিং মার্মা, মাষ্টার মংলাচিং মার্মা, চাগ্য মার্মা প্রমূখ। এতে আরও উপস্থিত ছিলেন বাইশারী তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ এএসআই সুলেমান ভূইয়া, ইউপি সদস্য আনোয়ার ছাদেক, সংবাদকর্মী আব্দুর রশিদ প্রমুখ।

এ সম্প্রীতি সমাবেশে বাইশারী ইউনিয়নে অবস্থিত সকল মারমা পাড়ার শতশত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন