Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাইশারীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের বাইশারীতে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে নয়টার সময় বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুরের নেতৃত্বে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পরপর বাইশারী ইউনিয়ন বিএনপি সভাপতি মনিরুল হকের নেতৃত্বে অঙ্গ ও সহযোগী সংগঠন স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

সকাল দশটার দিকে বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ, বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, বাইশারী মডেল কেজি এন্ড গার্লস হাই স্কুল, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় বাইশারী ইউনিয়নের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত টেকসই সামজিক সেবা প্রদান প্রকল্পের পাড়া কেন্দ্রসহ বিভিন্ন সামাজিক সংগঠন র‌্যালি সহকারে স্থানীয় শহীদ মিনারে প্রতিষ্ঠান প্রধানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ একে.এম হাবিবুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল র‌্যালি সহকারে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বাইশারী হাই স্কুল মাঠে জাতীয় পাতাকা উত্তোলন ও বিজয়ের পতাকা বহন করে ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে।

বাইশারী ইউনিয়ন বিএনপির অঙ্গ সংগঠন ও সহযোগি সংগঠন সকাল ৯টার দিকে বাইশারী বাজারস্থ দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে। এ সময় বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের শতাধিক নেতাকর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন।

সকাল ১০টার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম এর নেতৃত্বে বাইশারী হাইস্কুল মাঠে সম্মিলিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এতে বাইশারীর সকল জনসাধারণ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। পতাকা উত্তোলন শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  ডিসপ্লে অনুষ্ঠান ও খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করা হয়।

গর্জনিয়া ইউনিয়নের থোয়াইঙ্গাকাটায় ‘গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয়ের মাঠে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড থোয়াইঙ্গাকাটায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও পেশাজীবী সংগঠনের উদ্যোগে পৃথকভাবে বিভিন্ন অনুষ্ঠানে আয়োজন করা হয়। সকাল ৯টায় থোয়াইঙ্গাকাটায় আদর্শ শিক্ষা নিকেতন মাঠে প্রধান অতিথি হিসেবে গর্জনিয়া ইউপি চেয়ারম্যান ছৈয়দ মো. নজরুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল জব্বার অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় উপস্থিত ছিলেন, আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম, থোয়াইঙ্গাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলী হোছন, বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রবীন শিক্ষক জয়নাল আবেদীন, আওয়ামী লীগ নেতা নুরুল আমিন।

দিনব্যাপী অনুষ্ঠানে খেলাধুলা সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহান বিজয় দিবসের উপর এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন