“অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ”

বাঘাইছড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে মালামাল জব্দ

উপজেলা খাদ্য পরিদর্শক

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় শরীয়তপুর হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে মালামাল জব্দ করেছে বাঘাইছড়ি উপজেলা খাদ্য পরিষদর্শক মোছাম্মদ সালমা আক্তার রিক্তা ।

বৃহস্পতিবার(২ মে ) সকাল ১১টায় ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে হোটেলে উপস্থিত হয়ে পরিষদর্শন করে অভিযোগের সত্যতা পায়। হোটেল মালিককে সতর্ক করলে হোটেল মালিক উত্তেজিত হয়ে ওঠে। পরে স্থানীয় জনসাধারণ হোটল মালিকের উপর ক্ষিপ্ত হয়।

এসময় হোটেল মালিক বিভিন্ন মাধ্যমে ফোন করে খাদ্য পরিষদর্শক সালমা আক্তার রিক্তার সাথে সমোঝোতার চেষ্টা করে ব্যার্থ হয়ে নানা অজুহাত দাড় করানোর চেষ্টা চালায়।

খাদ্য পরিষদর্শক সালমা আক্তার হোটেলের ব্যাবহৃত নিম্নমানের অস্বাস্থ্যকর খাবার পরিবেশন পাত্র জব্দ করেন এবং ভোক্তা অধিকার প্রচলিত আইনে মামলা প্রক্রিয়াধীন আছে বলে নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল (মঙ্গলবার) বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান হাবীব জিতু অব্যাবস্থাপনা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগে একই হোটেল মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০০ টাকা জরিমানা ও সতর্ক করেছিলেন। কিন্তু তার পরেও শরীয়তপুর হোটেল মালিকপক্ষ কোনরুপ সতর্ক না হয়ে একই কায়দায় অনিয়ম করে চলেছে এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। খাদ্য পরিদর্শকের এহেন কর্মকাণ্ড সর্বমহলে প্রসংশনীয় হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন