বাঘাইছড়িতে জেএসএস’র দুইগ্রুপে ব্যাপক সংঘর্ষ: গুলিবিনিময়: অগ্নিসংযোগ: আহত ১

916

বাঘাইছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়ি থানার অর্ন্তাধীন সরোয়াতলী (খাগড়াছড়ি)এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজাতীয় দু’গ্র(জেএসএস এম,এন,লারমা ও জেএসএস সন্তু লারমা) র মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়েছে। মঙ্গলবার ভোর পাচঁটা থেকে সকাল সাত’টা পর্যন্ত উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এই ঘটনায় সুরেশ চাকমা নামে এক ব্যাক্তি গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

সুরেশ চাকমাকে গুরুত্বর আহত অবস্থায় রাঙামাটির সদর হাসপাতালে নেয়া হচ্ছে। গুলি বিনিময়ের পাশাপাশি এলাকায় বেশ কয়েকটি বসতবাড়ি ও একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় উভয়পক্ষ। গোয়েন্দা সংস্থার স্থানীয় সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছে। কোনো কোনা সূত্র দাবী করছে সংঘর্ষ থেমে থেমে এখনো চলছে। এলাকাটি অনেক দুর্গম হওয়ায় বিস্তারিত খবর এখনো জানা যায়নি।  তবে বিজিবি ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, নির্বাচনে হেরে গিয়ে সংস্কারপন্থীরা হরতাল, খুন, চাঁদাবাজিসহ বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। প্রতিদিনই পরাজিত প্রার্থির সমর্থক কর্তৃক প্রতিপক্ষের নিরীহ পাহাড়ীদের উপর অত্যাচার করার খবর পাওয়া যাচ্ছে। দুর্গম এলাকা থেকে প্রায়শ: ফাঁকা ব্রাশ ফায়ারের আওয়াজ ভেসে আসে। স্থানীয় সূত্রগুলো নিশ্চিত করেছে, পরাজিত প্রার্থি দায়িত্ব হস্তান্তরের পূর্বেই বিশেষ প্রেক্ষাপট তৈরী করে দায়িত্ব হস্তান্তরকে বিলম্বিত করার পায়তারা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন