বাঘাইছড়িতে দ্রুত ফায়ার সার্ভিস স্থাপনের দাবিতে মানবন্ধন

20160127-101707_e001

বাঘাইছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়ি উপজেলায় ফায়ার স্টেশন দ্রুত স্থাপনের দাবিতে মানবন্ধন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বাঘাইছড়ি শাখা। বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বাঘাইছড়ি উপজেলা শাখা এর সভাপতি সৈয়দ মো. আব্দুল বারী এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাঘাইছড়ি উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জমির হোসেন (জমির)।

অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, রাঙামাটি জেলা ছাত্রসেনার সদস্য মো. আব্দুল জলিল, বাঘাইছড়ি উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মহি উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদুল আলম, বটতলী দরবার শরীফ প্রতিনিধি মো. নুরুল আলম, ছাত্রসেনার সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান, সি. সহ-সভাপতি ছালা উদ্দিন প্রমূখ।

বাঘাইছড়ি পৌর আওয়মী লীগের সভাপতি মো. জমির হোসেন (জমির) বলেন, বাঘাইছড়ি উপজেলায় ফায়ার স্টেশন না থাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার গুলো নি:স্ব হয়ে গেছে। প্রতি বছর এধরনের ক্ষতি থেকে বাঘাইছড়িবাসীকে রক্ষা কার জন্য দ্রুত ফায়ার সার্ভিস স্থাপন করা না হলে বাঘাইছড়িবাসী কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে বলে দাবি জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মহিউদ্দিন বলেন, প্রশাসনের পক্ষ থেকে বারংবার ফায়ার সার্ভিস স্থাপনের আশার বাণী শুনলেও অগ্নিকান্ডের ক্ষতি থেকে রেহাই পাচ্ছে না বাঘাইছড়িবাসী।

এ সময় বক্তারা আরো বলেন, বাঘাইছড়ি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় গত ১বৎসরে ৬টি স্থানে বড় ধরনেরঅগ্নিকান্ড ঘটে। ক্ষতিগ্রস্থ স্থান গুলো হল, উপজেলা সদর মসজিদ মার্কেটে ২৪ জানুয়ারি-১৫ ক্ষতিগ্রস্থ হয় ১৫০টি দোকান, ২৩ ফেব্রয়ারি-১৫ বটতলী বাজারে ২০টি দোকান, ১৪ জুন-১৫ উপলছড়ি বাজার ১৬টি দোকান, ২৭আগষ্ট-১৫ চৌমহনী বাজারে৭টি দোকান ও ২টি বসতবাড়ী পুড়ে যায়, ৬ নভেম্বর আলতাব মাস্টার এর বাড়ি ও ২১জানুয়ারি-১৬ মারিশ্যা বাজারের অগ্নিকান্ডে দোকান প্লট ও বসতঘর ৪০টি পুড়ে যায়। যাতে ৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ্য করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফায়ার সার্ভিস, বাঘাইছড়িতে, মানবন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন