বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতার জের ধরে তামাক ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা

বাঘাইছড়ি প্রতিনিধি:

বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ইউনিয়নের তুলাবান গ্রামে নির্বাচনী  সহিংসতার জের ধরে তিন বাঙালি চাষীর তামাক ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার(১ জানুয়ারি) রাতে এ ঘটনা ঘটে।

তামাক চাষী মো. মামুন বলেন, প্রতিদিনের মত সকালে তামাক  ক্ষেতে গিয়ে দেখতে পাই ২০ শতকের মত তামাক  ক্ষেত কেটে ফেলা হয়েছে। তার পার্শ্ববর্তী মো. বারেক ও মো. মঈনুদ্দিনেরও ১০ শতকের মত কেটে দেওয়া হয়েছে। বিষয়টি তিনি এলাকাবাসী ও স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করেন। কারা কেটে দিয়েছে জানতে চাইলে ওই এলাকার পাহাড়িরা কেটে দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে মারিশ্যা ইউপি চেয়ারম্যান জনাব মানব জ্যোতি চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি শোনার পর স্থানীয় বাঙালিসহ ঘটনাস্থলে গিয়ে দেখি তামাক ক্ষেতে কে বা কারা  কেটে দিয়েছে। দোষী পাহাড়ি বা বাঙালি যেই হোক তাকে আমরা আইনের হাতে তুলে দেব। তবে আমরা স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করছি।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি শোনার পর ঘটনাস্থল পরিদর্শন করি। এবং ক্ষতিগ্রস্তরা একটি অভিযোগ  করেছে । তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর নির্বাচনে সহিংসতার জের ধরে পাহাড়ি এবং বাঙালিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে বুধবার দুপুর ১টার সময় তুলাবান উচ্চ বিদ্যালয়ের কক্ষে উপজেলা প্রশাসন, পাহাড়ি ও বাঙালি নেতৃবৃন্দ বৈঠক করেন। বৈঠকে গুজবে কান না দিয়ে সবাই আগের মত মিলেমিশে থাকার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন