Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাঘাইছড়িতে সরকারের চলতি মেয়াদেই শেষ হবে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।”দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদর/স্থানে ১৫৬টি ফায়ার স্টেশন স্থাপন শীর্ষক প্রকল্পের” প্রকল্প পরিচালক ও যুগ্ন সচিব মো. আতাউল হক জায়গা নির্বাচন করেছেন। পৌরসদরের ৪নং ওয়ার্ডের রাবার প্রক্রিয়াজাতকরণ এলাকার শাহ আলম কোম্পানির জায়গাটি চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। এর আগে জায়গা নির্বাচনের জন্য উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাদিম সারওয়ারের সভাপতিত্বে তার কার্যালয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে আলোচনা সভার আয়োজন করেন। এ সময় অন্যান্যের মধ্যে ফায়ার সার্ভিস চট্রগ্রাম বিভাগের উপপরিচালক মো. আব্দুল মান্নান, ফায়ার সার্ভিস রাঙামাটির সহকারী পরিচালক মো. দিদারুল আলম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. আব্দুল শুক্কুর মিয়া, সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, কাচালং ডিগ্রী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, মহিলা বিষয়ক কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহ আলম ও প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রকল্প পরিচালকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে পিডাব্লিউডি’র নির্বাহী প্রকৌশলী কাজ শুরু করার যাবতীয় ব্যবস্থা গ্রহন করবেন। এ সময় তিনি এলাকার সকল জনগণের সহযোগিতা কামনা করেন। তিনি সরকারের বর্তমান মেয়াদের মধ্যে কাজটি শেষ করার আশাবাদ ব্যক্ত করেন।

বাঘাইছড়ি উপজেলা ফায়ার স্টেশনের ক্যাটাগরি হবে ‘বি’। স্টেশনটির নাম হবে “স্থল কাম নদী পাড় স্টেশন”। জনবলের মধ্যে থাকবে স্টেশন অফিসার ১ জন, সাব অফিসার ১ জন, লিডার ২ জন, ড্রাইভার ৩ জন, ইন্জিন ড্রাইভার ১ জন, মাষ্টার ড্রাইভার ২ জন, বাবুর্চি ১ জন এবং ফায়ারম্যান ১৮ জন। যানবাহনের মধ্যে গাড়ী ২টি। বড় গাড়ি ১টি ও টানা গাড়ি ১টি। বড় গাড়ির পানি ধারণ ক্ষমতা ৪৩০০ লিটার। পাম্প ২টি ও কান্ট্রি বোট ১টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন