Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বাঘাইছড়িতে ‘হৃদয়ে বাঘাইছড়ি’র চমক

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ‘হৃদয়ে বাঘাইছড়ি’ নামে একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন উপজেলা সদরের ময়লা আবর্জনা পরিষ্কারের মধ্য দিয়ে একটি ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মাহমুদুল হাসান সোহাগ এর নেতৃত্বে স্থানীয় স্কুল কলেজ পড়ুয়া ৬০ শিক্ষার্থীকে নিয়ে গড়ে তোলা সংগঠন হৃদয়ে বাঘাইছড়ি নামে প্রতিষ্ঠানটির এমন ব্যতিক্রমী উদ্যোগ সর্বমহলে প্রসংশনীয় হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. নাদিম সারওয়ার যুবকদের এই কাজের উদ্বোধন করেন এবং তাদের এমন সেচ্ছাসেবী সেবামূলক কার্যক্রমের প্রসংশা করেন।

হৃদয়ে বাঘাইছড়ি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মাহমুদুল হাসান বলেন, বাঘাইছড়ি পৌরসভা ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে,  অবকাঠামোগত কিছু উন্নয়ন হলেও ময়লা আবর্জনা এবং পয়ঃনিষ্কাশনের কোন ব্যবস্থা নেই। যত্রতত্র ময়লা ফেলায়, পুরো এলাকা ময়লার বাগানে পরিনত হয়েছে। তাই স্থানীয় ৬০ যুবক মিলে হৃদয়ে বাঘাইছড়ি নামে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন করে পুরো বাঘাইছড়ি পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে নেমেছি। আমরা সকলের সহযোগিতা চাই আমরা বাঘাইছড়িকে একটি মডেল পৌরসভা হিসেবে দার করাতে চাই।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী আব্দুর শুক্কুর মিঞা এবং যুগ্ম-সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন বলেন, হৃদয়ে বাঘাইছড়ি সংগঠনের কার্যক্রম বাঘাইছড়ি উপজেলা এবং পৌরসভার  জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে। আমরা আশাবাদী তাদের এই কার্জক্রম সকলেই উপলব্ধি করবে।আমরা এই সংগঠনের সকল সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানাই।

এব্যাপারে বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জাফর আলী খানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়িতে ‘হৃদয়ে বাঘাইছড়ি’র চমক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন