বাঘাইছড়ি বিজিবির মারিশ্যা জোনের ডেঙ্গু ও ম্যালেরিয়া সচেতনতামূলক র‌্যালি

fec-image

বাঘাইছড়িতে কর্মসূচির মধ্য দিয়ে ম্যালেরিয়া সাপ্তাহ পালন করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন। ম্যালেরিয়া ও ডেঙ্গু বিষয়ে সচেতনতা তৈরির লক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়ে বুধবার (৩১ জুলাই) সকাল ১১টায় মারিশ্যা জোনের উপ অধিনায়ক মেজর জিএম রাশিদুল হাসান (ইএমই) এর নেতৃত্বে বিজিবি জোন সদরে পরিষ্কার পরিচ্ছনতা ও সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা এবং র‌্যালির আয়োজন করা হয়েছে।

এ সময় মারিশ্যা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ আল-আমিন হাওলাদার প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালা শেষে জোন সদর থেকে ম্যালেরিয়া ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। এতে বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুমসহ বিজিবির জেসিও গণ উপস্থিত ছিলেন। র‌্যালিটি উপজেলার চৌমুহনী মোড় প্রদক্ষিণ শেষে জোনের ১ নং গেইটে এসে শেষ হয়।

মারিশ্যা জোনের উপ-অধিনায়ক মেজর জি এম রাশিদুল হাসান (ইএমই) সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। র‌্যালিতে উপজেলার দুইটি বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীসহ সেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে বাঘাইছড়ি ও রেডক্রিসেন্ট বাঘাইছড়ি ইউনিটের সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে একই দিনে ম্যালেরিয়া সপ্তাহ উপলক্ষে উপজেলার বাঘাইহাট ৫৪ বিজিবি ও ম্যালেরিয়া ও ডেঙ্গু বিষয়ে সচেতনতা বিষয়ক বিভিন্ন কর্মসূচি পালন করেছে।  ৫৪ বিজিবির উপ অধিনায়ক মেজর এম আশরাফ আলী ( পিপিএম, পিবিজিএমএস) এর নেতৃত্বে সকাল ১০ টায় একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জোন সদর থেকে শুরু হয়ে সাজেক দিঘিনালা সড়ক প্রদক্ষিণ শেষে জোড়া ব্রীজ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এসে শেষ হয়। এতে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভা শেষে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা সহ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাঘাইছড়ি, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন