বান্দরবানের দুই পৌরসভার ২২টি কেন্দ্রে ব্যালট বাক্স’সহ নির্বাচনী সরঞ্জাম বন্টন

Bandarban pic-29.12.2015

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের সদর ও লামা দুটি পৌরসভায় ২২টি কেন্দ্রে ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। জেলা নির্বাচন অফিসের কার্যালয় থেকে দুপুরে বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের কাছে পুলিশ ও আনসার সদস্যদের কড়া নিরাপত্তায় দুটি পৌরসভার নির্বাচনী সামগ্রী পৌঁছানো হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, সদর পৌরসভায় মোট ভোটার হচ্ছে ২৬ হাজার ৬৪৭ জন। পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং মহিলা ১১ হাজার ১৪০ জন। ১৩টি ভোট কেন্দ্রে ৭৭টি বুথ কক্ষ করা হয়েছে।

অপরদিকে লামা পৌরসভায় ভোটার সংখ্যা ১১ হাজার ৪৪৯ জন। পুরুষ ৬ হাজার ৩০ জন এবং মহিলা ৫ হাজার ৪১৯ জন। ৯টি ভোট কেন্দ্রে ৩৯টি বুথ কক্ষে ভোট গ্রহন করা হবে। ৯টি কেন্দ্রের মধ্য ২টি কেন্দ্রকে অতি ঝুকি পূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

দুটি পৌরসভায় সর্বমোট ২২ জন প্রিজাইডিং অফিসার, ৭৭ জন সহকারি প্রিসাইডিং অফিসার ও ১৫৪ জন পোলিং কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় প্রতি পৌরসভায় এক প্লাটুন বিজিবির পাশাপাশি ২০ জন পুলিশ ও আনসার সদস্য এবং দুটি পৌরসভায় ১৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান মোবাইল কোর্ট মাঠে থাকবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। তারমধ্যে সদর পৌরসভায় ৭ জন এবং লামা পৌরসভায় ৬ জন ম্যাজিেেষ্ট্রট মাঠে থাকবে।

সকাল থেকে শহরের প্রধান প্রধান সড়কে বিজিবি’র টহল লক্ষ্য করা গেছে। বিজিবি-পুলিশের পাশাপাশি র‌্যাবের সদস্যদের টহলও দেখা গেছে।

উল্লেখ্য,বান্দরবান সদরে মেয়র পদে ৩ জন, মহিলা কাউন্সিলর পদে ৮জন ও সাধারন পুরুষ কাউন্সিলর পদে ২৭ জনসহ ৩৮জন প্রার্থী অংশ নিয়েছে। অপর দিকে লামা পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১৩ জন ও সাধারণ কাউন্সিলর ২৯ জন সহ মোট ৪৫জন প্রার্থী অংশ নিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন