বান্দরবানে ঢাকা মেডিকেল ছাত্রের লাশ উদ্ধার

জমির উদ্দিন:

বান্দরবানের নাফাখুক পাহাড়ি ঝর্না থেকে তিন দিন পর অবশেষে ঢাকা মেডিকেল কলেজের ছাত্র ডা. মুইনুল ইসলাম প্রকাশ শিমুলের লাশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সকালে নাফাখুম ঝর্নার বড় পাথর এলাকার তার গলিত লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের পর পরিবারের সদস্য ও ড. শিমুলের বন্ধুদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

থানছি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক জানান, গত ৮ জুন শনিবার নিখোঁজ হবার পর থেকে পুলিশ, বিজিবি, স্থানীয় গাইড ও নিহতের বন্ধুরা নাফাখুক পাহাড়ি ঝর্না এলাকায় উদ্ধার কাজ চালিয়ে আসছিল। সোমবার সকালে নাফাখুক পাহাড়ি ঝর্না থেকে প্রায় আধা-কিলোমিটার নীচে নাফাখুম ঝরনার বড় পাথর এলাকার অর্ধ গলিত অবস্থায় লাশ উদ্ধার করে। সন্ধ্যা লাশ থানছি সদরে আনা হয়েছে। আজ মঙ্গলবার লাশ জেলা সদর হাসপাতালে পৌছার কথা রয়েছে বলে তিনি জানান।

গত শনিবার ৮ জুন সকালে ডা. শিমুল তার পাঁচ বন্ধু মিলে বান্দরবানের থানছি উপজেলার রেমাক্রী ইউনিয়নের নাফাখুম ঝর্না দেখতে যায়। ছবি তোলার সময় পা পিছলে শিমুল নাফাখুম পাহাড়ি ঝর্নায় পড়ে গিয়ে তলিয়ে যায়।

থানছির নির্বাহী কর্মকর্তা শেখ ছালেহ্ আহম্মদ জানান, বর্ষা মৌসুমে সাঙ্গু নদী ও পাহাড়ী ঝর্ণা গুলোতে প্রবল স্রোত থাকে। পর্যটকদের নিরপত্তা স্বার্থে জনপ্রতিনিধিদের সাথে আলাপ আলোচনা করে যেকোনো সময় পর্যটকদের রেমাক্রী ও তিন্দু যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন