বান্দরবানে বৌদ্ধ মূর্তি ভাংচুরের ঘটনা মিথ্যাচার দাবী পার্বত্য ভিক্ষু পরিষদ নেতাদের

Bandarban pic-17.1

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীর চাক পাড়া জাদিতে বৌদ্ধ বিহারের মূর্তি ভাংচুরের ঘটনাটি মিথ্যাচার ও বানোয়াট উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছেন পার্বত্য ভিক্ষু পরিষদের নেতারা।

 

রবিবার বান্দরবান প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বৌদ্ধ মূর্তি ভাংচুরের ঘটনা মিথ্যাচার বলে দাবী করেন ভিক্ষু পরিষদ নেতারা।

পার্বত্য ভিক্ষু পরিষদের সভাপতি অধ্যক্ষ পাইঞঞাা নাইন্দা মহাথের বলেন, পার্বত্য জেলার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে স্বার্থানেশী একটি মহল ওঠে পড়ে লেগেছে। খ্রীষ্টান ধর্মালম্বীদের মিথ্যা দোষারোপ করতে বিহারের বৌদ্ধ মূর্তি ভাংচুর করেছে বলে মিথ্যা সংবাদ প্রচার করে সাম্প্রাদায়ীক সংঘাতের পাঁয়তারায় মেতে উঠেছে কুচক্রী মহল। পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি যাতে অটুট থাকে সে লক্ষ্যে সবাইকে এক যোগে কাজ করতে এবং আটক দু-যুবকের মুক্তি দেয়ার আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে পার্বত্য ভিক্ষু পরিষদের যুগ্ন সম্পাদক সুন্দরানন্দ মহাথের, নাইক্ষ্যংছড়ি বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা পরিচালক খেমাচারা মহাথের, বালাঘাটা কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের মহাসচিব শ্রীমৎ তেজপ্রিয় থের উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের শিয়া পাড়া বৌদ্ধ জাদি বিহারে একদল নবাগত খ্রিস্টানরা হামলা চালিয়ে একটি বৌদ্ধ মূর্তি ভাংচুর করে। পরে এ ঘটনায় অংচাই চাক (১৫) এবং চক্রাঅং চাক (১৬) আটক করে পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন