বান্দরবানে সমবায় দিবস পালিত

বান্দরবান প্রতিনিধি:

সমবায় ভিত্তিক দেশ গড়ি ,টেকসই উন্নয়ন নিশ্চিত করি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে জাতীয় সমবায় দিবস।

রবিবার(২৫ নভেম্বর) সকালে দিবসটি উপলক্ষে পাবর্ত্য জেলা পরিষদ ও সমবায় বিভাগের আয়োজনে মুক্তমঞ্চ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান  প্রধান সড়ক প্রদক্ষিণ করে অরুন সারকী টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

পরে  জেলা সমবায় কনভেনার বিভাগের  সদস্য ফিলিপ এিপুরার সভাপতিত্বে অরুন সাড়কী টাউন হল প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সমবায় দিবসের আলোচনা সভায় এই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক ) মোহাম্মদ আবুল কালাম । বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত ,বান্দরবান জেলা সময়বায় ব্যাংক সমিতির সহ -সভাপতি বিমল কান্তি দাশসহ আরও অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন সমবায় ব্যাংক সাধারণ মানুষের বিপদের বন্ধু, আমরা সকলে যদি সামান্য একটু করে করে অর্থ জমা রাখি তাহলে আমাদের বিপদের দিনে এই টাকা অনেক উপকারে আসবে। তাছাড়াও  গ্রামীণ বেকার যুব সমাজের উন্নয়নে কাজ করে থাকে সমবায় ব্যাংক। সবাই মিলে যদি একত্রিত হয়ে সমবায় সমিতির মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নে চেষ্টা করি তাহলে খুব সহজে বাংলাদেশ বেকার মুক্ত হবে বলে অতিথিরা সকলে আশাবাদ ব্যাক্ত করেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন