বান্দরবান-কেরানীরহাট সড়কের নির্মাণ কাজ পরিদর্শন করলেন বীর বাহাদুর এমপি

Bandarban mp pic 20.5.2013

নিজস্ব প্রতিবেদক: বান্দরবান-কেরেনীরহাট সড়কে বায়তুল ইজ্জত এলাকায়  সড়ক ও জনপথের অর্থায়নে প্রথম পর্যায়ের সড়কের নিচু অংশ মাঠি ফেলে উচুকরনে সড়কটির সংস্কার কাজ সোমবার পরির্দশন করলেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বীর বাহাদুর এমপি। এসময় বান্দরবান কেরানীরহাট সড়ককে বর্ষা মৌসুমে পাহাড়ী ঢলে পানিতে তলিয়ে যাওয়া বাইতুল ইজ্জতের দস্থিদারহাট এলাকায় সড়কের বিভিন্ন অংশ এবং কাজের মান পরিদর্শন করেন।

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ফজলুর রহমানসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও ঠিকাদাররা এসময় উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ সূত্রে জানা যায়, আসন্ন বর্ষা মৌসুমে পাহাড়ী ঢলে বান্দরবান কেরানীরহাট সড়কে পানিতে তলিয়ে যাওয়া থেকে রক্ষা পেতে চলতি অর্থ বছরে ৫০ লক্ষ টাকা ব্যায়ে সড়কে বায়তুল ইজ্জত এলাকায় নিচু অংশ মাঠি ফেলে উচুকরনের সংস্কার কাজটি স্থান বেদে একমিটার থেকে দেড় মিটার উচু (৩-৫ফুট) এবং ২৬০ মিটার (প্রায় ৮৫৫ ফুঠ) দৈর্ঘ।

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ফজলুর রহমান জানান, বান্দরবান-কেরেনীরহাট সড়কে বাইতুল ইজ্জতের দস্থিদারহাট এলাকায় বর্ষা মৌসুমে তলিয়ে যাওয়া সড়কটির পুরাতন রাস্তা তুলে নতুন করে উচু ৫ফুট মাঠি ভরাট করে প্রায় কিলোমিটারের কাছাকাছি রাস্তা নতুন করে তৈরী করা সময়ের ব্যাপার। আমরা বর্ষা মৌসুমের আগেই কাজ শেষ করার চেষ্টা করছি।

স্থানীয় এবং জেলাবাসী জানায়, বর্ষায় তালিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা পেতে উচু করার ফলে বান্দরবান কেরানীর হাট সড়কে কমবে দুর্ভোগ। তারা এ সড়কের অন্য বিভিন্ন স্থানে বর্ষা মৌসুমে তলিয়ে যাওয়া সড়কের দ্রুত সংস্কার চায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন