Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বিএনপি নেতার হুমকিতে থানায় ইউএনও’র জিডি

নিজস্ব প্রতিনিধি:

উপর্যুপরি হুমকিতে বিব্রত ও নিরাপত্তাহীনতায় বান্দরবান সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জিডি করেছেন।

মঙ্গলবার বান্দরবান জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজি মহিতুল হোসেন যত্নের বিরুদ্ধে থানায়  এই সাধারণ ডায়েরি (জিডি) করেন ইউএনও।

বান্দরবান সদর থানার কর্মকর্তা এস আই দুর্জয় জানান, ওবায়দুল হক ও আলী আহম্মদ নামে দুইজন কাজি মহিতুল হোসেন যত্নের বিরুদ্ধে তাদের দখলীয় জায়গায় পাহাড় কেটে জমির রুপ পরিবর্তন করায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিলে জেলা প্রশাসক ইউএনওকে তদন্ত করার নির্দেশ দেন। তদন্তের পর গত ২৩ এপ্রিল কাজি মহিতুল হোসেন যত্নের বিরুদ্ধে পাহাড় কাটার অপরাধে অইনগত ব্যবস্থা নেয়ার জন্য পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে প্রতিবেদন পাঠায়।

থানায় দেয়া জিডিতে ইউএনও উল্লেখ করেছেন- ৩০ এপ্রিল মঙ্গলবার কাজি মহতুল হোসাইন যত্ন তার কার্যালয়ে এসে খোঁজ-খবর নেন ও মোবাইল ফোনে একাধিকবার হুমকি দেন। পাহাড় কাটার ঘটনায় পরিবেশ আদালতে পাঠানো প্রতিবেদন ধামাচাপা দেয়ার জন্য কাজী যত্ন নানাভাবে হুমকি-ধমকি দেয় ইউএনও’র মোবাইল ফোনে।

জানা গেছে, ওবায়দুল হক ও আলী আহম্মদ নামে দুই ব‌্যক্তি কাজী মহতুল হোসেন যত্নের বিরুদ্ধে তাদের দখলীয় জায়গায় পাহাড় কেটে জমির রুপ পরিবর্তন করায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিলে জেলা প্রশাসক ইউএনওকে তদন্ত করার নির্দেশ দেন। তদন্তের পর গত ২৩ এপ্রিল কাজী মহতুল হোসেন যত্নের বিরুদ্ধে পাহাড় কাটার অপরাধে অইনগত ব্যবস্থা নেয়ার জন্য পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে প্রতিবেদন পাঠায়।

গত ৫ ফেব্রয়ারি ওই জায়গার বিরোধ মীমাংসায় ইউএনও সেখানে গেলে পাহাড় কাটার প্রমাণ পান। পরে পরিবেশ অধিদপ্তরে প্রতিবেদন পাঠালে ইউএনও’র বিরুদ্ধে ক্ষেপে যান যত্ন।

এই প্রসঙ্গে কাজী মহতুল হোসেন যত্ন ইউএনওকে হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করে জানান, পাহাড় কাটার সাথে আমি কোনোভাবে সম্পৃক্ত নই এবং আমাকে জরিমানাও করা হয়নি। তাছাড়া যে জায়গা নিয়ে অভিযোগ করা হয়েছে সেটি আমার। শুধুমাত্র বিষয়টি জানানোর জন্য ইউএনওকে ফোন দিয়েছিলাম। এটিতো হুমকি হতে পারে না।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন