Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

বিদ্যালয় নির্মাণ কাজে অভিযোগ করায় এসএমসি সভাপতিকে হুমকী

হুমকি

আলীকদম প্রতিনিধি:

এলজিইডির নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ করায় ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন দ্বারা বিদ্যালয় পরিচালনা কমিটি (এসএমসি)’র সভাপতিকে দুইদিন আটক রাখার অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী এসএমসি সভাপতি এ ঘটনার বিষয়ে প্রধান প্রকৌশলী বরাবর মঙ্গলবার (২২ নভেম্বর) লিখিত অভিযোগ প্রেরণ করেছেন। এ ঘটনা ঘটেছে আলীকদম উপজেলার অসতি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজে। তবে ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী এ অভিযোগ অস্বীকার করেছেন।

প্রাপ্ত অভিযোগে প্রকাশ, আলীকদম এলজিইডির তত্ত্বাবধানে বান্দরবানের ‘মার্মা এন্টারপ্রাইজ’ নামে ঠিকাদারি প্রতিষ্ঠানকে অসতি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণে কার্যাদেশ দেওয়া হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি চড়ামূল্যে স্থানীয় আবুবক্কর-শফিআলম-নাছির গং কে বিক্রি করে দেন। এরা নিন্মমানের খোয়া, ইট, বালি দিয়ে কাজ শুরু করলে গত ২৫ সেপ্টেম্বর উপজেলা প্রকৌশলী ও ২৬ অক্টোবর প্রধান প্রকৌশলীর নিকট এ সংক্রান্ত অনিয়মের বিষয়ে এসএমসি ও এলাকাবাসি লিখিত অভিযোগ দায়ের করে।

প্রধান প্রকৌশলীর নির্দেশে ৭ নভেম্বর চট্টগ্রাম এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলীর নেতৃত্বে তিন সদস্যের একটি টীম বিদল্যালয়টি অনিয়ম তদন্ত করেন। তদন্ত টীম এ সময় ব্যবহৃত নির্মাণ সামগ্রী ল্যাব টেস্টে পরীক্ষার জন্য নিয়ে যান।

এসএমসি সভাপতি ওছমান গণী অভিযোগ করেন, ঠিকাদারি প্রতিষ্ঠান মার্মা এন্টারপ্রাইজের প্রতিনিধি পরিচয় দিয়ে তিনজন লোক তাকে গত ২ অক্টোবর রাতে ধরে নিয়ে নয়াপাড়া গ্রামের একটি বাড়িতে আটক রাখেন। এর আগে সন্ধ্যায় তাকে লামা প্রেসক্লাবে নিয়ে একটি সংবাদ সম্মেলনে হাতে কাগজ দিয়ে ছবি তোলা হয়। তাকে বলা হয়, ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কোন কথা বলা যাবে না। এ বিয়ষটি তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান, আমতলী স্কুলের সভাপতি, প্রেসক্লাব সভাপতি ও স্থানীয় ফররূখ আহামদকে জানিয়ে রেখেছেন।

ওসমান গণী অভিযোগ করেন, তদন্তের পরও ঠিকাদারি প্রতিষ্ঠান নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। তিনি হুমকীর মুখে নিয়মিত নির্মাণ কাজের দেখভাল করতে পারছেন না।

তবে এ সকল অভিযোগ অস্বীকার করেছেন মার্মা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মইনু মার্মা। জানতে চাইলে তিনি মুঠোফোনে বলেন, সংশ্লিষ্ট এসএমসি সভাপতি ও প্রধান শিক্ষকের মাঝে ভুল বুঝাবুঝি আছে। তাদের আভ্যান্তরীণ সমস্যার কারণে এসব অভিযোগ করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন