বিনা অপরাধে কাউকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোই অপরাধ: খাগড়াছড়ি জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান

24.08.2016_Khagrachari

নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় বিচার ব্যবস্থা শক্তিশালীকরণ ও তৃণমূল পর্যায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়িতে জেলার প্রথম গ্রাম আদালতের এজলাশ উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উজেলার বেলছড়ি ইউনিয়ন পরিষদে স্থাপিত গ্রাম আদালতের এজলাশ উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

এ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান গ্রাম আদালতে ন্যায় বিচার নিশ্চিত করার আহবান জানিয়ে বলেন, বিনা অপরাধে কাউকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোই অপরাধ। গ্রাম আদালত চালুর মাধ্যমে অনেক সমস্যারই সমাধান হবে উল্লেখ করে তিনি বলেন, এতে করে কোর্টগুলোতেও মামলার ঝট কমে যাবে।

গ্রাম আদালতকে কার্যকর করে তুলতে সরকার উদ্যোগ গ্রহণ করেছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, জনগণকে সচেতন করে হয়রানি আর আর্থিক ক্ষতি কমিয়ে আনাতেই সরকারের এ উদ্যোগ।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ রায়হানুল হারুন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো ও বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ প্রমূখ বক্তব্য রাখেন।

এসময় বেলছড়ি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন