বেতন বৈষম্য নিরসনের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে আইডিইবি

2

আলমগীর মানিক, রাঙামাটি:

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য নিরসনসহ দু’দফা দাবি আদায়ের লক্ষ্যে রাঙামাটি শহরে মানববন্ধন করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স রাঙামাটি জেলা শাখা।

সোমবার দুপুর ১২টায় জেলা প্রসাশকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে জেলা প্রসাশকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

দুই দফা আন্দোলনের মধ্যে রয়েছে, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সরকারের গঠিত দুটি আন্তঃমন্ত্রাণালয় কমিটির সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। দফা ২ (ক)দেশের ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ ইঞ্জিনিয়ারিং সার্ভিসকে ডেস্ক ও ফিল্ড ইঞ্জিনিয়ারিংয়ে ভাগ করে একাডেমিক ব্যাকগ্রাউন্ড অনুযায়ী যথাক্রমে ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ডেস্ক ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ফিল্ডের দায়িত্ব প্রদান করতে হবে।

দফা ২(খ) দেশের প্রশাসনিক ব্যবস্থাপনায় দক্ষতা ও ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্যে সব প্রশাসনিক পদে কারিগরি পেশাজীবীদের নিয়োগ বন্ধ করে জেনারেলীস্টদের নিয়োগ দিতে হবে।

মানববন্ধনে নেতৃত্ব প্রধান করেন আইডিইবি’র রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত সভাপতি নিরঞ্জন দেবনাথ, সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক মো. আবু বক্কর হাওলাদারসহ প্রমুখ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন