ভূমি ধ্বসে রাঙামাটিতে দুই শিশুর মৃত্যু

 

নিজস্ব প্রতিনিধি:

রোববার মধ্যরাত থেকে শুরু হওয়া বর্ষণের কারণে রাঙামাটির বিভিন্ন স্থানে ভূমিধ্বসের পাশাপাশি শহরের পুলিশ লাইন হাসপাতাল এলাকায় বসত বাড়ির ওপর মাটি চাপা পড়ে মাহিমা আক্তার (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও কাপ্তাই উপজেলার নতুন বাজার এলাকায় ভূমি ধ্বসে মারা যায় পাঁচ বছরের শিশু রমজান আলী বাবু(৪)।

সোমবার সকাল ১১টায় পুলিশ লাইন হাসপাতাল এলাকায় শাহজাহান মিস্ত্রির বসতবাড়ির ওপর পার্শ্ববর্তী পাহাড়ের মাটি ধসে পড়লে ঘরের লোকজন মাটির নিচে চাপা পড়ে। ফায়ার ব্রিগেড এবং স্থানীয় লোকজন উদ্ধার কাজ চালিয়ে পরিবারের সদস্যদের উদ্ধার করলে শিশু মাহিমা আক্তার ভূমিধ্বসের ঘটনায় মাটি চাপা পড়ে ঘটনাস্থলে মারা যায়। এদিকে কাপ্তাই উপজেলার নতুন বাজার এলাকার কার্গো পাড়ায় রমজান আলী বাবু নামে আরেক শিশুর মৃত্যু হয়েছে।

রবিবার মধ্যরাত থেকে শুরু হওয়া প্রবল বর্ষণ সোমবার সারাদিন অব্যাহত ছিল। বিভিন্ন স্থানে সড়কের পাশে ভূমিধ্বসের কারণে সড়কগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। রবিবার মধ্যরাত থেকে রাঙামাটি বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

এদিকে অব্যাহত প্রবল বর্ষণের কারণে রাঙামাটির বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসরত লোকজনের নিরাপদ স্থানে সরে আসার জন্য শহরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন