Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ভোটের দিনে রাঙামাটিতে ১জন নিহত ও অপহরণ-৩

স্টাফ রিপোর্টার:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিনে রাঙামাটিতে বিচ্ছিন্ন ঘটনায় ১জন নিহত ও অপহরণ হয়েছে ৩জন। এছাড়াও ১২ বিজিবি সদস্য আহত হয়েছে।

নিহতের নাম-মো. বাছির উদ্দিন (৩৫)। তিনি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক।

এদিকে বাঘাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে তিন যুবককে। আপহৃতরা হলেন- নিখিল চাকমা-৩৫, শিশির চন্দ্র চাকমা-৩০ ও সাধণ চাকমা-২৫।

দুপুরে বাঘাইছড়ি উপজেলার ৭নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এমএন লারমা সংস্কারপন্থী বাঘাইছড়ি উপজেলা থানার সংগঠনিক সম্পাদক জসি চাকমা এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসকে দায়ি করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার(৩০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কাউখালী উপজেলার ইউনিয়নের রাঙ্গিপাড়া এলাকায় নৌকা ও ধানের শীষের সমর্থকদের মধ্যে হঠাৎ কথা কাটাকাটি হয়। এ ঘটনায় উভয় গ্রুপের মধ্যে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। সংঘর্ষে ঘটনাস্থলে নিহত হন বাসির উদ্দীন নামে ওই ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক। এসময় আহত হয় উভয় পক্ষের প্রায় ১২ জন নেতাকর্মী। তবে খবর পেয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে আইনশৃঙ্খলা বাহিনী। আহতরা কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাউখালী থানার কর্মকর্তা মো. মঞ্জুর আলম জানান, ভোটগ্রহণের আগে দুদলের সংঘর্ষে এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।

এছাড়া বাঘাইছড়িতেও আওয়ামী লীগ ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বাঘাইছড়ি উপজেলার মো. আলমগীর নামে বর্ডার গার্ড বাংলাদেশের এক সৈনিক মারাত্মক আহত হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। এ ঘটনায় ওই উপজেলায় দিনব্যাপী  থমথমে পরিস্থিতির মধ্যে ভোট প্রয়োগ করে ভোটাররা।

এঘটনার সত্যতা স্বীকার করে বাঘাইছড়ি উপজেলা থানার কর্মকর্তা এম এ মনঞ্জু বলেন, অপহরণের বিষয়টি শুনেছি । তবে থানায় এখনো পর্যন্ত কোনো অভিযোগ অসেনি। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। বর্তমান বাঘাইছড়ির পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এছাড়া রাঙামাটি সদর বাঘাইছড়ি, কাপ্তাই, রাজস্থলী উপজেলায়ও কেন্দ্র দখলের অভিযোগ করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার। তিনি বলেন, বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ নেতাকর্মীরা তাদের ভোটারদের ভয় দেখিয়ে কেন্দ্র দখলে নিচ্ছে। আর প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।

তবে রাঙামাটি জেলা আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার উল্টো অভিযোগ করে বলেন, দুর্গম এলাকাগুলোতে হুমকি দমকি দিয়ে জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা বিভিন্ন কেন্দ্র এলাকা নিজেদের কব্জায় নেয়। কেন্দ্র এলাকায় যেতে দিচ্ছে না আওয়ামী লীগ ও সাধারণ ভোটারদের।

ব্যাপারে রাঙামাটি রাঙামাটি রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও রাঙামাটি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে। যেসব ঘটনা ঘটেছে তা কেন্দ্র থেকে দূরে। তাই এসব ঘটনায় ভোটারদের মধ্যে কোনো প্রভাব পরেনি। সবাই উৎসবমুখর পরিবেশে ভোট প্রয়োগ করেছে।

এসময় তিনি বলেন, নির্বাচন নিয়ে যারা সহিংসতার ঘটনা ঘটিয়েছে তাদের ছাড় দেওয়া হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন