“সাম্প্রতিককালে রাজধানী ঢাকা সহ দেশের অনেক জায়গায় ডেঙ্গুজ্বর এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে, তাই সকলে বাড়ীর আশে পাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখলে এই ডেঙ্গুজ্বর হতে পরিত্রাণ পাওয়া যাবে অতিসহজে।”

মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে পরিচ্ছন্নতা অভিযান

fec-image

“নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি”- এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (২৫ জুলাই) থেকে দেশব্যাপী শুরু হয়েছে র‍্যালি ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান।

তারই অংশ হিসাবে কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তন থেকে বর্ণাঢ্য র‍্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। র‍্যালি শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে সপ্তাহব্যাপী এই কর্মসূচীর উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ আহমেদ রাসেল এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন, উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী, ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ, ৫ নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরঞ্জিত তনচংগ্যা, কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) নুরুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুজন কান্তি দাশ, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, সাম্প্রতিককালে রাজধানী ঢাকা সহ দেশের অনেক জায়গায় ডেঙ্গুজ্বর এর প্রাদুর্ভাব দেখা দিয়েছে, তাই সকলে বাড়ীর আশে পাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখলে এই ডেঙ্গুজ্বর হতে পরিত্রাণ পাওয়া যাবে অতিসহজে। র‍্যালি এবং আলোচনা সভায় কাপ্তাই উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর সদস্যরা, উপজেলা বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও স্কাউটস এর সদস্যরা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্হিত ছিলেন।।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন