মহালছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুরে, ফুলের তোরা হাতে নিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীগণ মহালছড়ি উপজেলার  শহীদ মিনারে জড়ো হয়।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি, উপজেলা মৎস্য অফিসার প্রবীণ কুমার চাকমা, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ নুরে আলম ফকির, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীলসহ অন্যান্যরা ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

বৃহস্পতিবার (২১ শে ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টায় মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি’র নেতৃত্বে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী, সামরিক-বেসামরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে প্রভাত ফেরী মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শহীদ মিনারে গিয়ে পুস্পস্তবক অর্পণ করেন।

সেখান থেকে আবার প্রভাত ফেরীটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় এর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভাষা দিবস, ভাষা আন্দোলন আর ভাষার মাস নিয়ে আলোচনা করেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহালছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন