মহালছড়িতে আসন্ন ইউপি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি

SAM_1138
মহালছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার ৪ ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সুন্দর , সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং উৎসব মুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে জেলা-উপজেলা আইন শৃংখলা কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনিক কর্মকর্তা সহ নির্বাচন সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তাদের সাথে উপজেলার চার ইউপির সকল প্রার্থীদের একমত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় কোন কোন প্রার্থী মহালছড়িতে আসন্ন ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরাপদভাবে সম্পন্ন করার জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন।

১২ এপ্রিল মঙ্গলবার দুপুর বার ঘটিকায় উপজেলা টাউন হলে উক্ত মত বিনিময় সভায় প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পুলি, প্রশাসনের পক্ষে এএসপি সদর সার্কেল মো: রইচ উদ্দিন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেমায়ুন কবির, উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াস মিয়া, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাচন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার মো: এনামুল হক।

উক্ত মত বিনিময় সভায় সকল প্রার্থীই নিজ নিজ নির্বাচনী কেন্দ্র সমূহের সমস্যাদির কথা তুলে ধরেন এবং সমস্যা সমাধানের পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন। এক্ষেত্রে কোন কোন প্রার্থী ক্ষমতা, দাপট, প্রতিপত্তি এবং কালো টাকার প্রভাব শুরু হয়েছে বলে অভিযোগ উত্থাপন করেন।
মত বিনিময় সভায় প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী মহালছড়ি উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন যথাযথ, নিরপেক্ষ, শান্তিপূর্ণ, সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য যাহা যাহা করণিয় তার সব ধরণের প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সকল প্রার্থীদের আস্বস্থ করেন। তা সত্তেও স্থানীয়ভাবে চলমান বিরাজমান পরিস্থিতিতে স্থানীয় আঞ্চলিক দলগুলির কর্মকান্ডে আশংখা প্রকাশ করে নির্বাচনী কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনেরও দাবী জানান কোন কোন প্রার্থী।

এ ব্যাপারেও প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী প্রয়োজনে পদক্ষেপ গ্রহণ করবেন বলে সংঘিত প্রার্থীদের আস্বস্থ করেন এবং বলেন পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনে সেনাবাহিনীকে ডাকা হবে নির্বাচনকে উৎসব মুখর পরিবেশে উদযাপন করার জন্য সরকার প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর কঠোর অবস্থানের কথা উল্লেখ করে বক্তব্য রাখেন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা রিটার্ণিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার ও খাগড়াছড়ি এ.এস.পি সদরসার্কেল। তাঁরা সর্বশেষে বলেন মহালছড়ি উপজেলার ইউপি নির্বাচন সুন্দর ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের মাধ্যমে একটা মডেল এবং দৃষ্টান্ত স্থাপন করবে প্রশাসন এ ব্যাপারে সকলের সর্বাত্মক সহযোগিতা চান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন