মহালছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে মেধাবী ও প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান ও সাংষ্কৃতিক অনুষ্ঠান

Mahalchari zone picture

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতাঃ
খাগড়াছড়ি’র মহালছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে ২২ অক্টোবর মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে পিএসসি, জেএসসি, এইচএসসি পরীক্ষায় উর্ত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের খাগড়াছড়ি রিজিয়ন বৃত্তি ও জোন বৃত্তি প্রদান ও সাংষ্কৃতিক অনুষ্ঠান জোন অধিনায়ক লে: কর্ণেল শহীদুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

মোট ১৯ জন ছাত্র/ছাত্রীকে মোট ৪৪,৮০০/- টাকা বৃত্তি প্রদান করা হয়। মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ফুটন্ত চাকমাকে ৬,০০০/-  টাকা ও এ,পি ব্যাটালিয়ন উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মেথুইচিং মারমাকে ৪,৮০০/- টাকা এবং অবশিষ্ট ১৭ জন ছাত্র/ছাত্রীকে প্রত্যেককে ২০০০/- টাকা করে বৃত্তি প্রদান করেন, লে: কর্ণেল শহীদুল ইসলাম।

মহালছড়ি জোনের মেধাবী ও প্রতিভাবান ছাত্র/ছাত্রীদের বৃত্তি প্রদান কার্যক্রম চলতি বছর জানুয়ারী থেকে শুরু হয়েছে এবং ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জোন অধিনায়ক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবাগত উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা, জোন উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ সেমায়ুন কবির, বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ, স্থানীয় হেডম্যান, চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গগণ।

অনুষ্ঠানের শুরুতে সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা ও থানা অফিসার ইনচার্জ সেমায়ূন কবিরকে ফুল দিয়ে বরণ করে নেন, জোন অধিনায়ক লে: কর্ণেল শহীদুল ইসলাম।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বৃত্তি প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমূলক ও দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। মহালছড়ি জোনের এই ধরণের মহতি উদ্যেগকে স্বাগত জানিয়ে বলেন, সেনাবাহিনীরা নিরাপত্তা রক্ষার পাশাপাশি শিক্ষা, সাংষ্কৃতিক ও অবকাঠামোগত উন্নয়ন কাজে যথেষ্ট অবদান রেখে যাচ্ছেন। বিশেষ করে মহালছড়ি উপজেলায় সেনাবাহিনী কর্তৃক উন্নয়নমূলক ও সেবামুলক কার্যক্রমসমূহ অত্যন্ত প্রশংসনীয় বলে উল্লেখ করেন বক্তারা।

বৃত্তি প্রদান শেষে মহালছড়ি শিল্পকলা একাডেমী’র শিশু শিল্পীগোষ্ঠীদের নিয়ে এক সাংষ্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, প্রতিরক্ষা, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন