মহালছড়ি উপজেলার চেঙ্গী নদীর বেইলী ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পরেছে, প্রয়োজন আগাম সতর্ক ব্যবস্থা

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া নদীর উপর মহালছড়ি থানার নিকটস্থ বেইলী ব্রীজটি বর্তমানে ঝুঁকিপূর্ণ হয়ে পরেছে বলে জানা গেছে।

মহালছড়ি উপজেলার পূর্বাংশ এবং উপজেলা প্রশাসনিক সদরসহ পশ্চিমাংশসহ আন্তজেলা ও দেশের অন্যান্য অংশের সাথে স্থল পথে যোগাযোগ ব্যবস্থার একমাত্র ভরসা উল্লেখিত বেইলী ব্রীজটি। তৎকালীন সরকারের আমলে ৯০দশকের গোড়ার দিকে নির্মিত উক্ত ব্রীজটি নানা কারণে বর্তমানে বিপদাপন্ন ও ঝুঁকিময় হয়ে পরেছে বলে স্থানীয় এলাকাবাসীসহ সংশ্লিষ্ট তথ্যাভিজ্ঞ মহল অভিমত দিয়েছেন।

এ ব্যাপারে উক্ত ব্রীজ এলাকার বাসিন্দাদের মতামত হলো ব্রীজের ৫০০ গজ উজানিতে নদী থেকে খনন যন্ত্রের সাহায্যে বালি উত্তোলন এবং ধারণ ক্ষমতার ৬/৭ গুণ কাঠ বোঝাই ট্রাক ও অতিরিক্ত মালামাল বহনকারী ট্রাক পারাপারের কারণে উল্লেখিত ব্রীজটি দিনে দিনে এ অবস্থার সম্মুখিন। এ ব্যাপারে কোন কর্তৃপক্ষের কোন প্রকার সর্তকতা বা সংরক্ষণ ব্যবস্থা না থাকাতেই দায়ী করেছেন এলাকার সচেতন মহল।

ব্রীজটির ব্যাপারে ইতোমধ্যে স্থানীয় জনপ্রতিনিধি সহ উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার জন্য স্থানীয় গণমাধ্যম ব্যক্তিদ্বয় তাদের প্রচেষ্টা অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই এ ব্যাপারে স্থানীয় সর্বস্তরের জনপ্রতিনিধিগণ, উপজেলা প্রশাসনসহ সকলের সমন্বিত পদক্ষেপ অত্যন্ত জরুরী হয়ে পড়েছে বলে এলাকাবাসী সর্বস্তরের জনগণ মনে করেন।

ব্রীজটির ব্যাপারে দ্রুত যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে এটাই প্রত্যাশা এলাকার সর্ব মহলের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন