মহালছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক 

unnamed copy

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলায় মহালছড়ি উপজেলায় বৃহস্পতিবার বাজারে অগ্নিকাণ্ডে চারটি বসতবাড়ি ও ১৫টি দোকান পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আরও ক্ষতিগ্রস্ত হয়েছে পাশের ১৪টি দোকানের মালিক।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ১২টার দিকে মহালছড়ি বাজারের চট্টগ্রাম গাড়ি স্টেশনের পাশে এক দোকানে আগুন লাগে। আর এ থেকে অন্যান্য দোকানগুলিতে আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। মহালছড়ি বাজারে আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ছুটে আসেন স্থানীয় জনগণ ও মহালছড়ি জোনের জোন অধিনায়কসহ নিরাপত্তাবাহিনীর সদস্যরা।

নিরাপত্তাবাহিনী ও স্থানীয়দের প্রায় দুই থেকে আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ সম্পর্কে সঠিকভাবে কেউ বলতে পারেনি, তবে  চায়ের দোকানের ভূষির চুলা থেকে এ আগুনের সূত্রপাত বলেও ধারণা করছেন স্থানীয়রা।

এদিকে শুক্রবার খাগড়াছড়ি জেলার জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, মহালছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ মো. আব্দুল্লাহ্ জুনায়েদ পিএসসি, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য বাবু জুয়েল চাকমা, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার নাদিম সারওয়ার, মহালছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু নিলুৎপল খীসা, সদর ইউপি চেয়ারম্যান বাবু রতন কুমার শীল, বাজার ব্যবসায়ী সভাপতি/সাধারণ সম্পাদকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয় গনমাধ্যম ব্যক্তিবর্গ।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে প্রাথমিক ভাবে খয়ক্ষতির পরিমান ধারনা করা হয় প্রায় পৌনে দুই কোটি টাকা।

এসময় ক্ষতিগ্রস্তদের মাঝে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে দশ হাজার টাকা করে আগামী রবিবারের মধ্যে আর্থিক অনুদান প্রদানের আশ্বাস  দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন