“ভাড়াটিয়া অস্ত্রধারী যুবক মিলে বসত ঘর ভাংচুর, বাড়ির সামনে ও পিছনে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করে।”

মহেশখালীতে বসতবাড়ি ভাংচুর গাছপালা কর্তন

 

মহেশখালী উপজেলার ছোট মহেশখালীতে রাতের আঁধারে বসতঘর ভাংচুর ও বাড়ির  গাছপালা কর্তন করার অভিযোগ পাওয়া গেছে।

রবিরার গভীর রাতে উপজেলার ছোট মহেশখালীর দক্ষিণ নলবিলা গ্রামে এঘটনা ঘটে।

মহেশখালী থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় ফরিদ গং র্দীঘদিন ধরে ছোট মহেশখালীর পাহাড় ঠাকুরতলা মৌজা আর এস খতিয়ান নং ২৩৬যাহার দাগ নং ৩৯/৪১/৫০ এর অন্দরে জমি নিয়ে বসবাস সহ গাছপালা রোপন করে ভোগ দখলে রয়েছে।

সম্প্রতি জমি সংক্রান্ত একটি বিষয় নিয়ে স্থানীয় মোস্তাক আহমদ ও রমিজ আহমেদ’র সাথে বিরোধ চলে আসছিলো এই সংক্রান্ত বিষয় নিয়ে ফরিদ আলম একটি মামলা দায়ের করে কক্সবাজার জজ কোর্টে।  যার মামলা নং ৭৭/২০১৯ ইং।

মামলার পর থেকে  আসামিরা ক্ষিপ্ত হয়ে রবিবার গভীর রাতে বড় মহেশখালীর একদল ভাড়াটিয়া অস্ত্রধারী যুবক মিলে বসত ঘর ভাংচুর, বাড়ির সামনে ও পিছনে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করে। এঘটনায় বাধা দেওয়ায় বাড়ির গৃহীনি লায়লা বেগমকে মারধর করে অস্ত্রধারীরা।

অভিযোগকারী লায়লা বেগম জানান, আমার বসত বাড়ি দখল করতে বড় মহেশখালী মৃত নছরত আলীর পুত্র সিরাজ মিয়ার নেতৃত্বে  ১০/১৫ জনের  ভাড়াটিয়া লোকজন এসে বাড়ি ভাংচুর ও আমাকে মারধর করে।  আমি এই হামলার দৃষ্টান্তমুলক বিচার চাই।

এদিকে স্থানীয়রা জানান, রাতের আঁধারে অন্য ইউনিয়ন থেকে লোকজন এসে আমাদের গ্রামের বাড়ির ভাংচুর ও গাছপালা কেটে ফেলা মোটেই উচিৎ হয়নি। এই ঘটনার দ্রুত বিচার করা না হলে সামনে বড় ধরনের সংঘাত হতে পারে।

মহেশখালী থানার ওসি প্রভাব চন্দ্র ধর জানান, ঘটনার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে কেউ আইনের উর্ধ্বে নয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বসতবাড়ি, ভাংচুর, মহেশখালীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন