মাটিরাঙ্গার ‘স্বাধীনতা সোপানে’ ৭১’র শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার ‘স্বাধীনতা সোপানে’ ফুল দিয়ে ৭১’র বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে মাটিরাঙ্গার সর্বস্তরের মানুষ।
সোমবার (২৬মার্চ) সুর্যোদয়ের সাথে সাথে ভোর ৬টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির পরপরই মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি, জি স্বাধীনতা সোপান বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এর আগে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলীসহ বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে স্বাধীনতা সোপান’র বেদীতে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ।
এর পর মাটিরাঙা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতৃবৃন্দকে সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ।
এর পরপরই বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ সর্বস্তরে মানুষের শ্রদ্ধা জানানোর জন্য স্বাধীনতা সোপান উন্মুক্ত করে দেয়া হয়।
মাটিরাঙ্গা পৌরসভার পক্ষে কাউন্সিলরদের সাথে নিয়ে প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন ও মাটিরাঙা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা পুস্পার্ঘ্য অর্পন করেন।
এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী ও সাধারন সম্পাদক আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মো. জহিরুল ইসলাম খন্দকার দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন করেন।
৪৭ বছর আগে ১৯৭১ সালের এ দিনে পাকিস্তানি শোষকদের কবল থেকে মাতৃভূমিকে স্বাধীন করতে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন বাংলার দামাল ছেলেরা। বহু ত্যাগ-তিতিক্ষা আর রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৬ ডিসেম্বর অর্জিত হয় বিজয় ও সার্বভৌমত্ব। অর্জিত হয় একটি দেশ, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন