মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন মাটিরাঙ্গা পৌরসভা একাদশ 

নিজস্ব প্রতিবেদক,  মাটারাঙ্গা:

মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মাটিরাঙ্গা পৌরসভা একাদশ। আর সেই সাথে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে শেষ হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্টের ফাইনাল খেলা।

হাজার হাজার দর্শকের উপস্থিতিতে শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ফাইনাল খেলায় তাইন্দং ইউনিয়ন একাদশের মুখোমুখি হয় মাটিরাঙ্গা পৌরসভা একাদশ। খেলার ৯০ মিনিটে কোন দলই গোলের দেখা না পাওয়ায় প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ খেলাটি অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত ১০ মিনিটেও অধরা থাকে স্বপ্নের গোল।

পরে ট্রাইবেকারে  ৪-১ গোলে তাইন্দং ইউনিয়ন পরিষদ একাদশকে পরাজিত করে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মাটিরাঙ্গা পৌরসভা একাদশ।

টুর্নামেন্ট শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল মো. রাইসুল ইসলাম পিএসসি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন পিপিএম ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা।

ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে সরকারের এ উদ্যোগের ধারাবাহিকতা রক্ষার কথা উল্লেখ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. রাইসুল ইসলাম পিএসসি বলেন, সরকারের লক্ষ্য এ ধারার মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে ফুটবল প্রতিভা তুলে আনা।

খেলাধুলার অভাবে যুব সমাজ মাদকের দিকে ঝুঁকছে মন্তব্য করে তিনি বলেন, দেশের যুব সমাজের বৃহৎ অংশ মাদকসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে। তাই খেলাধুলার চর্চার মাধ্যমে যুব সমাজকে উন্নয়নের ধারাবাহিকতায় যুক্ত করতে হবে।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ন কবির, মাটিরাঙ্গা উপজেলা  যুব উন্নয়ন কর্মকর্তা ও বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ  টুর্নামেন্টের আহ্বায়ক শেখ আশরাফ উদ্দিন, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. আলা উদ্দিন লিটন ও মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টে সেরা খোলোয়াড় নির্বাচিত হয়েছেন মাটিরাঙ্গা পৌরসভা একাদশের মো. জাকির হোসেন ও তাইন্দং ইউনিয়ন একাদশের আবছার  ৪টি গোল করে সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলাটি পরিচালনা করেন ফুটবলার সোহেল আফজাল বাবু।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন