মাটিরাঙ্গা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময়

সিনিয়র স্টাফ রিপোর্টার :

দুর্নীতি দমন কমিশনের রাঙ্গামাটি অঞ্চলের উপ-পরিচালক মো: সফিকুর রহমান ভুইয়া আজকের প্রজন্মকে দুর্নীতিবিরোধী মানসিকতায় গড়ে তুলতে সারাদেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের নিয়ে সততা সংঘ গঠন করা হয়েছে। তাদেরকে দুর্নীতি বিরোধী কাজে উদ্বুদ্ধ করার আহবান জানিয়ে তিনি বলেন, মামলা-মোকদ্দমা করে দুর্নীতি বন্ধ সম্ভব নয়। সততা সংঘের সদস্যদের মাধ্যমেই দুর্নীতি বিরোধী মানসিকতাকে ঘরে ঘরে পৌছে দিতে হবে।

তিনি মঙ্গলবার বিকালে মাটিরাঙ্গা প্রেস ক্লাব মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

দুর্নীতি দমন কমিশনের রাঙ্গামাটি অঞ্চলের উপ-পরিচালক মো: সফিকুর রহমান ভুইয়া বলেন, নাগরিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সমাজ ও দেশ থেকে দুর্নীতি মুলোৎপাটন করতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। দুর্নীতি একদিনে শেষ হবে এমন প্রত্যাশা করা ঠিক হবেনা। দীর্ঘদিনের এ ব্যাধি দুর করতে জনসচেতনতা তৈরীতে দুর্নীতি দমন কমিশনের সহযোগী সংগঠন দুর্নীতি প্রতিরোধ কমিটি সমুহকে কাজ করে যাওয়ার অনুরোধ জানান তিনি।

মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: আবদুর রহিম মেম্বার‘র সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক মো: জসিম উদ্দিন, সহ-সভাপতি মোহাম্মদ আলী খোকন ও সদস্য রনজিত ত্রিপুরা সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে দুর্নীতি দমন কমিশনের রাঙ্গামাটি অঞ্চলের উপ-পরিচালক মো: সফিকুর রহমান ভুইয়া দুর্নীতি প্রতিরোধ বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল, স্থানীয় সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথেও মতবিনিময় করেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন। এসময় দুর্নীতি দমন কমিশনের ডিএডি রিয়াজ উদ্দিন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খন্দকারসহ মাটিরাঙ্গা কর্মরত সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধি, আলেম-ওলামা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন