মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের নতুন কান্ডারী হারুন-লিটন

matiranga..........

সিনিয়র স্টাফ রিপোর্টার :
উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল। কাউন্সিলকে ঘিরে দিনব্যাপী মাটিরাঙ্গা উপজেলা সদরে ছিল দেশের পুরনো এ রাজনৈতিক দলের তৃণমূলের নেতাকর্মীদের সরব উপস্থিতি। খাগড়াছড়িতে দলীয় পরিসরে গণতন্ত্র চর্চায় এগিযে থাকা এ দলটির নেতাকর্মীরা নিজেদের নেতা নির্বাচনের যে স্বাধীনতা ভোগ করে। এবারের কাউন্সিলেও দলটির তৃণমূলের ২২১ জন কাউন্সিলর আগামী দুই বছরের জন্য দলের দায়িত্ব তুলে দিয়েছে মো: হারুনুর রশীদ ফরাজী ও মো: আলাউদ্দিন লিটনের মতো পরীক্ষিত নেতার কাঁধেই।

বেলা তিনটার দিকে শুরু হওয়া দ্বিতীয় অধিবেশনে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পরবর্তী দুই বছরের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মাটিরাঙ্গা পৌর শাখার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মো: হারুনুর রশীদ ফরাজী। কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গত কমিটির যুগ্ম-সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন।

রোববার মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভোট গ্রহণের পর গণনা শেষে সন্ধ্যার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কালাচান বণিক, সহ-সভাপতি মো: এরশাদুজ্জামান, সহ-সভাপতি মো: ওয়ালী উল্ল্যাহ মেম্বার, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো; তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলামসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মাটিরাঙ্গা পৌরসভার ৯টি ওয়ার্ডের অাওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের ১৭জন করে ১৫৩জন, পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ৬৫জন ও পৌর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের ১১জন সদস্যের মধ্যে ২২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচনের এই ভোটের লড়াইয়ে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

ফলাফল ঘোষণার পর মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের নতুন সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী তার প্রতিক্রিয়ায় বলেন, চাঁদাবাজি, টেন্ডারবাজিমুক্ত ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত আওয়ামী লীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সব চেষ্টা করবেন তিনি।

সৎ ও মেধাবীদের নিয়েই আওয়ামী লীগ মাটিরাঙ্গায় নবরূপে কাজ শুরু করবে বলে জানিয়েছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন লিটন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন