মাদরাসা শিক্ষায় আধুনিক, তথ্য প্রযুক্তি সমৃদ্ধ ও পরকালীন কল্যাণ নিহীত রয়েছে- ইলিয়াছ এমপি


চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া সাহারবিল আনওয়ারুল উলুম কামিল (এমএ) মাদরাসায় কামিল প্রথম বর্ষের ক্লাস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। সোমবার (৭ আগষ্ট) সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কামিল শ্রেণির ১ম বর্ষের ক্লাস উদ্বোধন করেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা এবং আইন,বিচার ও সংসদীয় বিষয়ক স্থায়ী কমিটির সদস্য জননেতা আলহাজ মোহাম্মদ ইলিয়াছ।

মাদরাসার সাবেক অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. রুহুল কুদুছ আনোয়ারী আল আজহারী। প্রধান আলোচক শীতাকুন্ড আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ আলহাজ¦ মাওলানা মাহমুদুল হক, বিশেষ আলোচক ছিলেন মুহাদ্দেছ আলহাজ¦ মাওলানা রশিদ আহমদ, বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি গিয়াস উদ্দিন, মাদরাসা গভর্ণিং বর্ডির সদস্য যথাক্রমে আলহাজ¦ নুরুল আমিন চৌধুরী, মৌলভী মনজুরুল কাদের বাবুল, মাওলানা শব্বির আহমদ ওসমানী, মামুনুর রশিদ মামুন, আলহাজ¦ মৌলভী মনজরুল কাদের টুক্কুসহ মাদরাসার সকল প্রভাষক, শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মাদরাসার প্রভাষক আ.ফ.ম ইকবাল হাসান জানিয়েছেন, চলতি সনে অত্র মাদরাসায় কামিল শ্রেণিতে ১ম বর্ষে ১১৫ জন শিক্ষার্থী রয়েছে এবং সকলেই উদ্বোধনী ক্লাসে অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হাজী মো. ইলিয়াছ এমপি বলেন, মাদরাসা থেকে আদর্শিক ও আরো উচ্চ শিক্ষা অর্জন করে আত্মনির্ভরশীল দেশ গড়ার কল্যাণে কাজ করতে হবে। মাদরাসা শিক্ষায় আধুনিক, তথ্য প্রযুক্তি সমৃদ্ধ ও পরকালীন কল্যাণকর শিক্ষা রয়েছে। যে শিক্ষা পেলে নতুন প্রজন্ম কোন দিন খারাপ কাজের দিকে ধাবিত হতে পারেনা। তিনি জেলার সবচেয়ে প্রাচীনতম এ শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামি বিশ^ বিদ্যালয় কুষ্টিয়া কর্তৃক কামিল শ্রেণি অনুমোদন দেওয়ায় সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন